ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

উত্তরাঞ্চলের দারিদ্র্য বিমোচন উদ্যোগ প্রকল্পের প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

উত্তরবঙ্গের বেকার নারীদের প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণে গৃহীত উত্তরাঞ্চলের দারিদ্র্য বিমোচন উদ্যোগ প্রকল্পের প্রথম পর্বের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো: মুজিবুল হক গতকাল ঢাকা ইপিজেডে প্রশিক্ষণ গ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। তিন মাসব্যাপী এই প্রশিক্ষণে ২১৫ জন প্রশিক্ষণার্থী অংশ নেয়।
প্রতিমন্ত্রী সনদ প্রদান অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, ‘এই প্রশিক্ষণের মাধ্যমে তোমরা স্বাবলম্বী ও ক্ষমতাবান হবে এবং প্রশিক্ষণ-পরবর্তী কর্মসংস্থানের মাধ্যমে জীবনকে উন্নত করতে পারবে।’ তিনি আরো বলেন, তারা যদি এই প্রশিক্ষণের পূর্ণ সদ্ব্যবহার করে তাহলে তা কর্মসংস্থনের পাশাপাশি পরিবার ও সমাজে তাদের অবদান আরো উজ্জ্বল করবে।
অনুষ্ঠানে প্রকল্প পরিচালক এবং বেপজার মহাব্যবস্থাপক (এমআইএস) মো: হাফিজুর রহমান বলেন, ঢাকা, ঈশ্বরদী ও কর্ণফুলী ইপিজেডে স্থাপিত তিনটি কেন্দ্রে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হচ্ছে, যা ডিসেম্বর-২০১৮ পর্যন্ত চলবে। এই প্রকল্পের আওতায় মোট ১০ হাজার ৮০০ জন নারীকে প্রশিক্ষণের মাধ্যমে পোশাক শিল্পে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে। উল্লেখ্য, ‘উত্তরাঞ্চলের দারিদ্র্য বিমোচন উদ্যোগ’ বিশ্বব্যাংকের অর্থায়নে, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত¡াবধানে এবং বেপজার মাধ্যমে বাস্তবায়িত ও পরিচালিত একটি প্রকল্প। এর মূল উদ্দেশ্য উত্তরাঞ্চলের পাঁচটি জেলার (রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, গাইবান্ধা) দারিদ্র্যপীড়িত মহিলাদের তিন মাসব্যাপী প্রশিক্ষণ প্রদান এবং পোশাক শিল্পে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা ইপিজেডের মহাব্যবস্থাপক মো: আব্দুস সোবহানসহ প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। Ñপ্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন