বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

খুলনাকে হারিয়ে শীর্ষে চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দিনের ম্যাচ লো স্কোরিং, রাতে রানের ফোয়ারা- এবারের বিপিএলে এটি যেন নিত্য নিয়তি। গতকাল তৃতীয় দিনেও ছিল তাই। তারকা সমৃদ্ধ ঢাকা-বরিশাল ম্যাচ হলো আড়াইশ’ রানের, রাতে সেটিই যেতে পারতো চারশ’র কাছাকাছি! তবে সেটি হতে দিল না খুলনা টাইগার্স।
ঝড়ো শুরুর পর মাঝে দায়িত্বশীল ব্যাটিং, শেষটায় তাণ্ডব। সঙ্গে যোগ হলো খুলনার বাজে ফিল্ডিং। সব মিলিয়ে মুশফিকুর রহিমদের দলকে বড় লক্ষ্যই দিয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই লক্ষ্য তাড়ায় শুরুতে খেই হারানো খুলনা মাঝে দিশা পেলেও জয়ের দেখা পায়নি। ৭ উইকেটে চট্টগ্রামের করা ১৯০ রানের জবাবে মুশফিকবাহিনী ৯ উইকেট হারিয়ে থামে ১৬৫ রানে। ২৫ রানের এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ৩ ম্যাচ খেলা মেহেদী হাসান মিরাজের দল।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে খুব বেশি রান না করলেও চট্টগ্রামের রানস্রোতের সুর বেঁধে দেন দুই ওপেনার কেনার লুইস (২৫) ও উইল জ্যাকস (১৭)। মাঝে দলকে টানেন আফিফ হোসেন (১৫), সাব্বির রহমান (৩২) ও অধিনায়ক মিরাজ (৩০)। শেষটায় ঝড় তোলেন বেনি হাওয়েল (২০ বলে ৩৪*)। সঙ্গে ছোট্ট একটি ক্যামিও খেলেন নাঈম ইসলাম (৫ বলে ১৫)। স্রেফ ৩ ওভার ৩ বলে পঞ্চাশ ছুঁয়ে ফেলা চট্টগ্রামের রানের গতি কমে লুইসের বিদায়ের পর। পাওয়ার প্লের ৬ ওভারে দলটি তোলে ৬৪ রান। ৭ উইকেটের দুটি কামরুল ইসলাম রাব্বির, একটি করে নাভীন উল হকে ও ফরহাদ রেজার। বাকি তিনটিই রানআউট!
জবাব দিতে নেমে শুরুতেই ওপেনার তানজিদ হাসানকে হারানো খুলনা বড় ধাক্কা খায় আন্দ্রে ফ্লেচারের স্ট্রেচারে করে মাঠের বাইরে যাওয়ায়। সেই ধাক্কা সামলে ওঠে মেহেদী হাসানের ব্যাটে (২৪ বলে ৩০)। মুশফিকু পারেননি সময়ের দাবি মেটাতে, থামেন ১৫ বলে ১১ রানে। পরে ইয়াসির আলী (২৬ বলে ৪০) ও সিকান্দার রাজা (১২ বলে ২২) হাল ধরেছিলেন কিন্তু পারেননি। শেষ দিকে ৭ বলে ১৪ রানের ক্যামিওতে রাব্বি হারের ব্যবধান কমেছে মাত্র, জয় পাওয়া হয়নি। দুটি করে শিকার শরিফুল, মিরাজ ও রেজাউরের। একটি করে নাসুম ও হাওয়েলের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন