ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

পরস্পরের প্রশংসায় মেসি-গার্দিওলা

প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আজ রাতেই ম্যানচেস্টারের ইতিহাদে বার্সেলোনা-সিটির হাইভেল্টেজ ম্যাচ। চ্যাম্পিয়ন্স লিগে গ্রæপ পর্বের ম্যাচকে সামনে রেখে কোথায় দুই শিবির থেকে ধেয়ে আসবে একের পর এক কথার বান তা না, উল্টো তারা পরস্পরের প্রশংসায় পঞ্চমুখ। সিটি গুরু পেপ গার্দিওলা সাবেক শিষ্য লিওনেল মেসিকে আবারো ভাসিয়েছেন প্রশংসায়। মেসিও সিটিতে সাবের গুরুকে জানিয়েছেন শুভকামনা।
আর্জেন্টাইন তারকা বলেন, ‘সিটি দারুণ একটি দল। সব সময় তারা ভালো দল এবং প্রতি বছর তাদের বিপক্ষে খেলি, কিন্তু এখন পেপকে পেয়ে তারা আরো উন্নতি করবে।’ সিটি কোচও মেসির যোগ্যতা বিচার করতে গিয়ে বলেন, ‘মাঠের প্রতিটা জায়গা, প্রতিটা মুহূর্ত মন দিয়ে এক্স-রে করে খেলে মেসি। দেখে মনে হবে সে হাঁটছে, মনে হবে সে সবার থেকে বিচ্ছিন্ন ও একা। কিংবা যখন দেখে ডিফেন্ডাররা তার উপর নজর রাখছে তখন সে নিজের মত করে জায়গা বের করে নেয়।’ বার্সার হয়ে ১৪ ও বায়ার্ন মিউনিখের হয়ে ৭ শিরোপা জয়ী কোচ বলেন, ‘দেখে মনে হবে সে হাঁটাহাঁটি করছে এবং স্পেনে মনে হয় সেই সবচেয়ে কম দৌড়ায়। কিন্তু বল যখন তার পায়ে আসে, মুহূর্তের মধ্যে সে পুরো মাঠের এক্স-রে করে জেনে নেয় কোথায় কে আছে। এরপর...’
সে যাই হোক জয় ছাড়া নিশ্চয় ভিন্ন কিছু ভাবছে না কোন দলই। চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য বার্সার কাছ থেকে পয়েন্ট প্রাপ্তির কোন রেকর্ড নেই সিটির। ৫ বারের দেখায় সব ক’বারই জিতেছে কাতালানরা। সিটিকে পেলে মেসিও যেন অন্যরকম হয়ে যান। এবারের প্রথম পর্বেও তার দুর্দান্ত হ্যাটট্রিকেই সিটিকে ৪-০ গোলে হারায় বার্সা।
সিটি অবশ্য ৫ ম্যাচের জয়ক্ষরা কাটিয়ে জয়ে ফেরায় আপাতত স্বস্তিতে। শেষ ম্যাচে জোড়া গোল করেন দলের প্রধান তারকা সার্জিও আগুয়েরো। গার্দিলারও আস্থা আছে আগুয়েরোর উপর। তবে আসরে ভালো ফলের জন্য আগুয়েরোর কাছ থেকে আরো কিছু চান গার্দিওলা, ‘যদি আমরা তোমার (আগুয়েরো) মত ভালো মানের খেলোয়াড় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চাই, তাহলে আমরা আরো বেশি কিছু আশা করি।’ মৌসুমে এখন পর্যন্ত ১৩টি গোল আগুয়েরোর নামের পাশে। এছাড়া ঘরের মাঠে শেষ ১২ ম্যাচ অপরাজিত থাকার পরিসংখ্যান থেকেও আত্মবিশ্বাস পেতে পারেন গার্দিওলা।
বার্সার অবশ্য আজ কোনভাবে পয়েন্ট পেলেই শেষ ষোল নিশ্চিত হয়ে যাবে। বার্সার ভাবনার বিষয় আছে একটিÑ মাঝমাঠের কান্ডারী আন্দ্রেস ইনিয়েস্তা। চোটের কারণে প্রায় মাস তিনেক তাকে দলে পানে না লুইস এনরিকে। তার শূন্যতার কথা উল্লেখ করে মেসি বলেন, ‘আন্দ্রেসকে মিস করাটা কেমন সেটা সে মাঝমাঠের কেমন খেলোয়াড় তা দেখলেই বুঝবেন।’

মুখোমুখি
বাসিকতাস-নাপোলি
বেনফিকা-ডায়নামো কিয়েভ
ম’গøাডবাখ-সেল্টিক
ম্যান. সিটি-বার্সেলোনা
অ্যাট. মাদ্রিদ-রোস্তভ
পিএসভি-বায়ার্ন
লুদোগোরেতস-আর্সেনাল
বাসেল-পিএসজি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন