মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

চোট কাটিয়ে নেতৃত্বে রোহিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

অধিনায়কত্ব নিয়ে বেশ ভালো ঝামেলাতেই পড়েছিল বিসিসিআই। এত দিন সব সংস্করণে বিরাট কোহলি অধিনায়ক থাকলেও তার টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার মধ্য দিয়ে পরিস্থিতি বদলে যায়। বোর্ডের শত অনুরোধেও গলানো যায়নি কোহলির মন। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ থেকে বিশ্বকাপের পরই দায়িত্ব ছেড়েছেন। পরে কোহলির কাছ থেকে ওয়ানডের অধিনায়কত্বও নিয়ে নিয়েছে বিসিসিআই। বক্তব্য পরিষ্কার, সাদা বলের ক্রিকেটে দুজন অধিনায়ক রাখতে চায় না বোর্ড। সিদ্ধান্তটা যে কোহলি খুব ভালোভাবে নেননি, সেটা বোঝা গেছে তার টেস্টের অধিনায়কত্বও ছেড়ে দেওয়া। তাই এখন সব সংস্করণেই নতুন অধিনায়ক খুঁজতে হচ্ছে ভারতকে।
ওয়ানডে আর টি-টোয়েন্টির দুশ্চিন্তা আপাতত কেটেছে। চোট কাটিয়ে দলে ফিরছেন রোহিত শর্মা। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে সাদা বলের দুই ফরম্যাটেই ভারত দলের দলপতির দায়িত্ব এই হার্ড-হিটিং ওপেনারকে দিচ্ছে বিসিসিআই। আগামী দুই-এক দিনের মধ্যেই ক্যারিবিয়ান সফরের চূড়ান্ত দলও ঘোষনা করে দিবে নির্বাচকরা।
সামনেই আরেকটি টি-টোয়েন্টি বিশ^কাপ, অস্ট্রেলিয়ায়। তার আগে মোট ১৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ আর আইপিএল খেলবে ভারত। এরপরই দলগুলো ব্যস্ত হয়ে পড়বে আরেকটি ৫০ ওভারের বিশ^কাপে জন্য। যেটি অনুষ্ঠিত হবে ২০২৩ সালে, ভারতেই। ধারণা করা হচ্ছে বিশ^সেরা দুটি মুকুটই পুনরুদ্ধারের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে এগোচ্ছে বিসিসিআই। সেই ধারায় বর্তমান দলটিকে ঢেলে সাজানোর পরিকল্পনা বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি ও নতুন কোচ রাহুল দ্রাবিড়ের। তেমনই ধারণা দিয়েছেন বোর্ডের এক মুখপাত্র, ‘যদিও এখনও সময় আছে (ওয়ানডের জন্য)। এই মুহূর্তে আমাদের হাতে বেল ভালো কিছু ক্রিকেটার আছে যাদের নিয়ে দল সাজাতে কোনো অসুবিধা হবার কথা নয়। অধিনায়ক এমনই একজন যে কি-না দীর্ঘদিন ধরে এই ফরম্যাটে রাজত্ব করছে, কোচও এদেশের ক্রিকেটে বেশ বড় একটি নাম। যাদের নিয়ে ভারত নিজেদের প্রত্যেকটি খেলোয়াড়ের সেরাটা বের করে আনতে পারবে।’
ওয়ানডে, টি-টোয়েন্টির অনিশ্চয়তা কাটালেও টেস্টের নতুন অধিনায়ক এখনো নিয়োগ দেওয়া হয়নি। ফলে সাদা পোশাকে ভারতের পরবর্তী অধিনায়ক কে হবেন, তা নিয়ে চলছে এন্তার আলোচনা। কে পাবেন দায়িত্ব? এই তালিকায়ও রোহিতের সঙ্গে যশপ্রীত বুমরা, রবিচন্দ্রন অশ্বিন, লোকেশ রাহুল, ঋষভ পন্ত- নাম কম শোনা যাচ্ছে না!

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন