শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

করোনায় কমলো বিপিএলের ভেন্যু!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ৮:২৫ পিএম | আপডেট : ১০:০৫ পিএম, ২৯ জানুয়ারি, ২০২২

ফুটবলের মর্যাদার আসর আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা এবার ৭টি ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে তা আর হচ্ছে না। প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কমলো বিপিএলের ভেন্যু! বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি তাদের পূর্বের সিদ্ধান্ত থেকে সরে এসে চারটি ভেন্যুতে বিপিএলের খেলা আয়োজনের বিষয়টি চুড়ান্ত করেছে। করোনাভাইরাসের উর্ধ্বগতির কারণেই রাজধানীর বাইরের অধিকাংশ ভেন্যু কমানো হয়েছে বলে জানিয়েছে লিগ কমিটি। শনিবার মতিঝিলস্থ বাফুফে ভবনে লিগ কমিটির এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

তাদের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩ ফেব্রুয়ারি থেকে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স, টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম, বনানীর আর্মি স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়াম- এই চারটি ভেন্যুতে হবে এবারের বিপিএলের খেলা। রাজশাহী স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়াম, গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম ও কুমিল্লার ভাষা শহীদ ধীরেনন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম আপাতত ভেন্যুর তালিকা থেকে বাদ পড়েছে। লিগে অংশগ্রহণকারী দলগুলো হোম ভেন্যু হিসাবে কোন স্টেডিয়মকেই রাখতে পারবে না এবং বাফুফের দেয়া সূচী অনুযায়ীই খেলতে হবে তাদের। শনিবার সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘ঢাকার বাইরে আমাদের ভেন্যুগুলো প্রস্তুতই ছিল। তবে বর্তমান করোনা পরিস্থিতি ও সরকারের বিধি নিষেধ মেনে দলগুলোর রাজধানীর বাইরে গিয়ে খেলে আবার ফিরে আসার পরিবর্তে আমরা আপাতত ঢাকার আশেপাশে খেলা চালানোর সিদ্ধান্ত নিয়েছি। ক্লাবগুলো এতে সম্মত হয়েছে।’ সালাম যোগ করেন, ‘করোনা পরিস্থিতির প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে। রাজশাহী আমাদের ভেন্যু ছিল। কিন্তু সেখানে করোনা সংক্রমণের হার ৭০ শতাংশের কাছাকাছি। অবস্থার উন্নতি ঘটলে তখন সাত ভেন্যুতে চলে যাবে লিগ।’ চার ভেন্যু নিয়ে সালাম মুর্শেদী বলেন, ‘এখন কোনো ক্লাবের নিজস্ব ভেন্যু থাকবে না। চারটি ভেন্যুই বাফুফের ব্যবস্থাপনায় থাকবে। সব ভেন্যুতে সব দলের সমান ম্যাচ থাকে যেন ফিকশ্চারে তা নিশ্চিত করা হবে।’

এদিকে প্রিমিয়ার ফুটবল লিগের গত আসরের মাঝপথে পৃষ্ঠপোষক পেলেও এবার শুরু থেকেই তা পাচ্ছে বাফুফে।  রোববার রাজধানীর একটি অভিজাত হোটেলে আনুষ্ঠানিকভাবে পৃষ্ঠপোষকের নাম ঘোষণা করবে বাফুফের পেশাদার লিগ কমিটি। সেই সঙ্গে লিগের লোগোও উন্মোচণ করা হবে। আসন্ন লিগে কোন দলের কে অধিনায়ক থাকছেন তাও জানা যাবে লিগ শুরুর পাঁচ দিন আগে। লোগো উন্মোচন অনুষ্ঠানে ১২ ক্লাবের অধিনায়ককেও উপস্থিতত রাখবে বাফুফে। অধিনায়করা গণমাধ্যমের কাছে নিজ নিজ দলের প্রস্তুতি ও লিগে তাদের লক্ষ্য ও সম্ভাবনার কথা জানাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন