শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বেইজিং অলিম্পিকের উদ্বোধনীতে থাকবেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার ইসলামাবাদে চীনা তথ্যমাধ্যমকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে জানান, তিনি শিগগিরই চীন সফর করবেন এবং বেইজিং শীতকালীন অলিম্পিক গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। আগামী ৪ থেকে ২০ ফেব্রুয়ারি বেইজিংয়ে এ আসর বসতে যাচ্ছে।
এবারের বেইজিং সফর নিয়ে তিনি অনেক আশাবাদী এবং বেইজিং শীতকালীন অলিম্পিক গেমস আয়োজনে চীনাদের প্রচেষ্টার অনেক প্রশংসা করেন তিনি।

তিনি বলেন, ‘এটা হবে অলিম্পিক গেমসে আমার প্রথম সরাসরি উপস্থিতি। এজন্য আমি অনেক প্রত্যাশা করছি। আমার জীবনের প্রায় ২০টি বছর খেলোয়াড় ছিলাম। চীনারা ক্রিকেট খেলেননি, আমি আশা করি, আমাদের দু’দেশের সম্পর্ক আরো গভীর হওয়ার সঙ্গে সঙ্গে চীনাদের আমরা ক্রিকেট খেলা শেখাতে পারব। চীনেও একটি শক্তিশালী ক্রিকেট দলের জন্ম হতে পারে। অবশ্যই, আমি বেইজিং শীতকালীন অলিম্পিক গেমসের প্রতি অত্যন্ত আশাবাদী। কারণ আমি একজন খেলোয়াড় এবং আমাদের দু’দেশের সম্পর্ক অত্যন্ত গভীর’।
তিনি আরো বলেন, করোনা মহামারি অনেক কিছু ধ্বংস করে দিয়েছে। বিশ্বের বিভিন্ন অঞ্চলের খেলোয়াড়দের প্রতিযোগিতায় তার প্রভাব পড়েছে। এমন প্রেক্ষাপটে চীনের শীতকালীন অলিম্পিক গেমসের আয়োজন করতে পারা একটি প্রশংসনীয় ঘটনা।

তিনি জানান, চীনের শীতকালীন অলিম্পিক খেলাধুলা অনেক অগ্রসর হয়েছে। পাকিস্তানের উত্তরাঞ্চলে অনেক স্কিয়িং সম্পদ রয়েছে, তবে তা ভালভাবে কাজে লাগেনি। তবে তিনি আশা করেন, এবারের শীতকালীন অলিম্পিক গেমসের মাধ্যমে চীনের সাথে সংশ্লিষ্ট সহযোগিতা চালাতে পারবে পাকিস্তান।
চীনা নববর্ষ উপলক্ষে চীনা জনগণকে শুভ কামনা ও শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘চীনা নববর্ষ উপলক্ষে আমি প্রত্যেক চীনাদের জন্য শুভ কামনা করি। আমি প্রত্যাশা করি, আমাদের দু’দেশের সম্পর্ক দু’দেশের গণকল্যাণ বাড়াবে। আমি পাকিস্তানের জনগণের পক্ষ থেকে সব চীনাদের নববর্ষের শুভেচ্ছা জানাই’। সূত্র : সিআরআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন