বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাইশে ৩৫ ছোঁয়া নাদালের ২১

মেলবোর্নে ইতিহাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

রোমাঞ্চকর, শ্বাসরুদ্ধকর, অবিশ্বাস্য এক লড়াইয়ের সাক্ষী হলো টেনিস বিশ্ব। দানিল মেদভেদেভের প্রবল চাপ সামলে আগ্রাসী হয়ে উঠলেন রাফায়েল নাদাল। প্রথম দুই সেটে হারের পর মেলে ধরলেন অভিজ্ঞতার সব রসদ। গতকাল পাঁচ সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরতে পরতে ছড়াল উত্তেজনা। রুশ তারকার ‘প্রথমের’ স্বপ্ন গুঁড়িয়ে ২০২২ সালে নতুন ইতিহাস লিখলেন ৩৫ বছর বয়সী নাদাল।

চোটের থাবায় মাস তিনেক আগেও ক্যারিয়ার শেষের শঙ্কা জেগেছিল নাদালের মনে। সেই তিনিই মেলবোর্নে নিজেকে মেলে ধরলেন আপন মহিমায়। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে হয়ে উঠলেন আরও বিধ্বংসী। শারীরিক-মানসিক সব বাধা টপকে ফেটে পড়লেন উল্লাসে, আরও একবার পরলেন অস্ট্রেলিয়ান ওপেনের মুকুট।
রড লেভার অ্যারেনায় প্রথম সেটে পাত্তাই পাননি নাদাল। দ্বিতীয় সেটে ৪-১ গেমে এগিয়ে থেকেও টাইব্রেকে হেরে গেলেন এই স্প্যানিয়ার্ড। তখন ইতিহাস গড়ার স্বপ্নটা অনেক দূরের কিছু মনে হচ্ছিল। কিন্তু ‘এল ম্যাটাডোর’ নামটা এমনি এমনি তো আর নাদালের গায়ে সেটে যায়নি। খাদের কিনার থেকে ঘুরে দাঁড়ালেন। একে একে জিতলেন একের পর এক সেট। মেদভেদেভকে ২-৬, ৬-৭ (৫/৭), ৬-৪, ৬-৪, ৭-৫ গেমে হারিয়ে ইতিহাস গড়লেন নাদাল।
পাঁচ ঘণ্টা ২৪ মিনিট স্থায়ী মহাকাব্যিক লড়াইটি জিতে ২১তম মেজরের ট্রফি উঁচিয়ে ধরলেন ৩৫ বছর বয়সী নাদাল। রজার ফেদেরার ও নোভাক জোকোভিচকে ছাড়িয়ে সর্বোচ্চ গ্র্যান্ড ম্ল্যাম জয়ের রেকর্ড নিজের করে নিলেন স্প্যানিশ তারকা। সময়ের সেরা দুই তারকার ঝুলিতে ২০ট করে শিরোপা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন