শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইউএস বাংলা’র বিরুদ্ধে কৃষি জমি অবৈধভাবে বালু দিয়ে ভরাটের অভিযোগ

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২২, ৩:১৪ পিএম

আড়াইহাজারে কৃষকের জমিতে বালু ভরাটের অভিযোগ উঠেছে ইউ এস বাংলা কোম্পানির বিরুদ্ধে। এ ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে কোম্পানিটির নিয়োজিত লোকজনের কাছে লাঞ্ছিত হয়েছে সাংবাদিক
আড়াইহাজার উপজেলার পাচঁরুখী এলাকায় শনিবার (২৯ জানুয়ারি) বিকালে এ ঘটনা ঘটে।
লাঞ্ছিত সাংবাদিকের নাম আল আমিন। সে দৈনিক ইনকিলাব পত্রিকার আড়াইহাজার উপজেলা সংবাদদাতা হিসেবে কর্মরত। এ ঘটনায় আলআমিন বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
জমির মালিক সিরাজুল ইসলাম জানান, রূপগঞ্জের কাঞ্চন এলাকায় অবস্থিত ইউ এস বাংলা কোম্পানি উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাচঁরুখী গ্রামের ৬০০ পরিবারের পৈত্রিক ও বিভিন্ন সূত্রে মালিকানাধীন ১শ একর জমিতে জোরপূর্বক দখল করার পায়তারা করছে। ইউ এস বাংলা কোম্পানী আংশিক জমি খরিদ ক্রয় করে ক্ষমতার দাপটে পুরো জমিতে বালু বরাট করার চেষ্টা করে। এতে শনিবার আমরা বাধা দিলে আমাদের হুমকি দিয়ে তাড়িয়ে দেয়
স্থানীয় কৃষক নয়ন ফকির জানান, কোম্পানীর লোকজন জমির চারপাশের বিভিন্ন ভাবে বালু বরাট ও পার্শ্ববর্তী খাল হতে পানি নিষ্কাষনের পথ বন্ধ করে কৃষি আবাদের পথ বন্ধ করার চেষ্টা করে।
ইউ এস বাংলা কোম্পানীর জমি দখল বন্ধের জন্য পাচঁরুখী ৫ শতাধিক লোক গনস্বাক্ষর সংগ্রহ করে প্রশাসনের নিকট জমা দিয়েছে বলে জানাগেছে।
এই খবর সংগ্রহ করতে গেলে সাংবাদিক আলআমিনের উপর হামলা করে সন্ত্রাসীরা। আহত আলআমিনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার প্রতিবাদ করেছে আড়াইহাজার থানা প্রেসক্লাবের সাংবাদিকরা। তারা সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবী জানান।
আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন