বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হোল্ডারের রেকর্ড রাঙা সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

জয়ের জন্য এক ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ২০ রান। কাজটি কঠিন, কিন্তু খুবই সম্ভব। একটু আগেই তো ওভারে ঠিক ২০ রানই তুলেছে তারা! বল হাতে শেষ ওভারে যিনি এলেন, সেই জেসন হোল্ডার নিজের প্রথম ওভারেই গুনেছেন ১৭ রান। সব মিলিয়ে, জমজমাট সিরিজের শেষ ওভারটি শুরু হলো দারুণ উত্তেজনা নিয়ে। কিন্তু শেষের রোমাঞ্চ আর জমতেই দিলেন না হোল্ডার। টানা চার বলে উইকেট নিয়ে নাম লেখালেন তিনি ইতিহাসে। ম্যাচ জিতিয়ে ওয়েস্ট ইন্ডিজকে উপহার দিলেন সিরিজ জয়ও।

ডাবল হ্যাটট্রিকসহ ক্যারিয়ার সেরা বোলিংয়ে হোল্ডারের শিকার ৫ উইকেট, বাঁহাতি স্পিনার আকিল হোসেনের প্রাপ্তি ক্যারিয়ারের প্রথম ৪ উইকেট। সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয় ১৭ রানে। চার ম্যাচ শেষে ২-২ সমতায় থাকা সিরিজে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দলকে শেষপর্যন্ত হারিয়ে দিল সাতে থাকা ওয়েস্ট ইন্ডিজ।
গতপরশু রাতে বার্বাডোজের কেনসিংটন ওভালে ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ তোলে ১৭৯ রান। ইংলিশরা লড়াই জিইয়ে রেখে শেষ পর্যন্ত যেতে পারে ১৬২ পর্যন্ত। ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিকের স্বাদ পান হোল্ডার। পরের বলে উইকেট নেন আরও একটি, ক্রিকেটের পরিভাষায় যেটিকে বলে ডাবল হ্যাটট্রিক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার আগে এই কীর্তি আছে কেবল আর ৩ জনের- লাসিথ মালিঙ্গা, রশিদ খান ও কার্টিস ক্যাম্পার। ২৭ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচের সেরাও তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৬২ ম্যাচে প্রথমবার ৫ উইকেটের দেখা পেলেন তিনি।
হোল্ডারের কীর্তি শেষ নয় এখানেই। সিরিজের প্রথম ম্যাচেও তিনি সেরা হয়েছিলেন ৭ রানে ৪ উইকেট নিয়ে। সব মিলিয়ে সিরিজে তার প্রাপ্তি ১৫ উইকেট, দ্বিপাক্ষিক সিরিজে যা বিশ্বরেকর্ড। এই পারফরম্যান্সে সিরিজের সেরাও তিনি। ৫ ম্যাচের এই সিরিজ ছক্কা দেখেছে মোট ৯৬টি। আগের রেকর্ডটি হয়েছিল ২০১৯ সালে। সেখানেও ছিল ইংল্যান্ড। নিউ জিল্যান্ডে ৫ ম্যাচের সেই সিরিজে ছক্কা হয়েছিল ৯৪টি। গত বছর ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজে বল হাওয়ায় ভেসে সীমানা ছাড়া হয়েছিল ৮৪ বার। এমন এক সিরিজ জয়েল পর ঘরের দর্শকের সামনে উল্লাসে ফেটে পড়েন হোল্ডার। পরে দর্শকদের সমর্থনের প্রতি সম্মান জানিয়ে পতাকা দিয়ে মাঠ প্রদক্ষিণ করে উদযাপনে মেতে ওঠেন গোটা দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন