বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভালবাসায় সিক্ত মিরাজ

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ক্রিকেট বিশ্বের বরপুত্র মেহেদী হাসান মিরাজের সকালে ঘুম ভাঙলো প্রতিবেশী বন্ধু ও আগত শুভাঙ্খীদের কোলাহলে। ক্রিকেট তারকা মেহেদী হাসান মিরাজের ক্রীড়া নৈপূণ্যের প্রশংসা চারিদিকেই। মিরাজের বাড়িতে প্রশাসনের কর্মকর্তা, আত্মীয়-স্বজন, রাজনৈতিক, ক্রীড়া সংগঠক, হিতাকাঙ্খী-শুভাঙ্খী ও মিডিয়াকর্মীদের লাগাতার ভীড়। আতিথেয়তায় বাড়ির ছোট্ট উঠানে পাতানোই রয়েছে চেয়ার। মিষ্টি মুখ ও ফুলেল ভালবাসায় সিক্ত মিরাজের বাবা-মা ও একমাত্র বোন। আনন্দ-উল­াসে মিরাজের বাড়ি এখন অন্য রকম উৎসবস্থল। সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে মিরাজকে ঘিরে স্বপ্নীল আগামীর শুভ কামনা।
নির্ধারিত কর্মসূচির বাইরেও বিভিন্ন স্থানের অনুষ্ঠানে হাজির হতে হয় তাকে। বাড়িতেই শুভেচ্ছা জানাতে হাজির হন মহাজোট খুলনার সমন্বয়ক সংসদ সদস্য আলহাজ মিজানুর রহমান মিজান, বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর শাখার সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ তাদের সঙ্গী নেতাকর্মীরা। পরে খুলনা জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজসহ বিভিন্ন সংগঠনের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন মেহেদী হাসান মিরাজ-ই। সকলের ভালবাসায় সিক্ত হন বাংলাদেশের অলঙ্কার মেহেদী হাসান মিরাজ। অধিকাংশ অনুষ্ঠানে তার সাথেই ছিলেন মা-বাবা ও একমাত্র বোন।
খুলনা জেলা প্রশাসনের আয়োজনে গতকাল বিকেলে সার্কিট হাউজে জাঁকজমকপূর্ণ আয়োজনে সংবর্ধনা দেয়া হয় মিরাজকে। পরে পৃথক পৃথক স্থানে জেলা ক্রীড়া সংস্থা, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, অভ্যন্তরীণ নৌ-পরিবহন মালিক গ্রæপ ও মংলা বন্দর ব্যবহারকারী সমন্বয় কমিটিসহ বিভিন্ন সংগঠনের আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
খুলনার দৌলতপুর (দিবা-নৈশ) কলেজ থেকে এইচএসসি উত্তীর্ণ মেহেদী হাসান মিরাজ নগরীর কাশিপুর মুসলিম একাডেমি’র পরিচালক আল মাহমুদের তত্ত¡াবধানে গড়ে উঠে অনুর্ধ ১৪ থেকে পর্যাক্রমে ১৯ দলের দেশের হয়ে নেতৃত্ব দেন। অনুর্ধ ১৯ দলের বিশ্বকাপ ক্রিকটে নেতৃত্ব প্রদানকারী চৌকস মিরাজ ম্যান অব দা সিরিজ নির্বাচিত হন। প্রতিটি ধাপে ক্রিকেট বিশ্বকে বিস্ময়কর পারফর্ম দেখিয়ে তার জাতীয় দলে তার ডাক পাওয়া। নির্বাচকমÐলীর আকাঙ্খা পূরণে দেশবাসী মিরাজময় সিরিজ উপভোগ করেছিল গত ৩০ অক্টোবর। নিয়ম অনুযায়ী গতকাল ১ নভেম্বর ছিলো টেস্টের পঞ্চম ও শেষদিন। ইংরেজদের সম্রাজ্যে মিরাজ আঘাত হানায় তৃতীয় দিনেই শেষ হয়ে যায় ম্যাচ। সমতা আসে সিরিজে।
আজ ঢাকায় ফিরবে মিরাজ : দু’দিনের ছুটি শেষে আজ ২ নভেম্বর খুলনার খালিশপুরের হাউজিং স্টেট বিআইডিসি রোডের নর্থ জোন বি বø­কের ৭নং প্লটের টিনের ছাউনি আর মুলি বাঁশের বেড়ার ঘর-বাড়ি ছাড়ছে মিরাজ। খুলনা থেকে সড়ক পথে শেষ ফ্লাইটে যশোর-ঢাকা যাবেন বলে জানা গেছে। তবে নির্দিষ্ট করে জানা যায়নি কখন বাড়ি থেকে বের হবেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন