বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নাটকীয়ভাবে এগিয়ে হারুনুর রশিদ

কে হচ্ছেন আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক?

প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রেজাউর রহমান সোহাগ : ক্ষমতাসীন আওয়ামী লীগের সদ্য সমাপ্ত কাউন্সিল অধিবেশনে দলের যে কয়টি পদ খালি রাখা হয়েছে, তার মধ্যে অন্যতম উল্লেখযোগ্য ক্রীড়া সম্পাদক পদটি। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক কে হচ্ছেনÑ তা এখন ক্রীড়াঙ্গনের অন্যতম আলোচিত বিষয়। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদকের দায়িত্বে ছিলেন দেশের প্রাক্তন খ্যাতিমান ফুটবলার দেওয়ান শফিউল আরেফিন টুটুল। কিন্তু বিভিন্ন কারণে টুটুলকে আর আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদকের পদে বহাল রাখা হবে না, এই সিদ্ধান্ত আগেই জানিয়ে দিয়েছে দলের হাইকমাÐ। টুটুল নিজেও এই সিদ্ধান্ত জানার পর আর এই পদের জন্য কোনো তদবির করেননি। যে কারণে আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক পদে নতুন নাম আলোচনায় আছে সাবেক খ্যাতিমান ফুটবলার বাদল রায়, সাবেক জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়, জাহিদ আহসান রাসেল এমপি, কাজী নাবিল এমপি, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় প্রমুখ। এরা সকলেই আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক পদটি পাওয়ার জন্য যার যার অবস্থান থেকে জোরেশোরে লবিং করে চলেছেন।
হঠাৎ করেই এই পদের প্রার্থী হিসেবে আরেকজনের নাম উচ্চারিত হয়Ñ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এমপি। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নাজমুল হাসান পাপন কোনোভাবেই দলের এই পদের জন্য আগ্রহী নন। বরং নিজের নাম আলোচনায় আসায় পাপন উল্টো আওয়ামী লীগের হাইকমান্ডের দৃষ্টি আকর্ষণ করেছেন যাতে তাকে এই পদে দেয়া না হয়। জানা গেছে, পাপনের নামটি এই আলোচনায় এসেছিল নিছক গুঞ্জন থেকেই। তবে আরেকটি সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের বিদায়ী ক্রীড়া সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুলও আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক পদটি গ্রহণ করার জন্য নাজমুল হাসান পাপনকে জোরালোভাবে অনুরোধ করেছিলেন। কারণ টুটুল চাচ্ছিলেন, কোনোভাবেই যাতে এই পদটি দুর্জয়কে দেয়া না হয়। সূত্র মতে জানা যায়, আওয়ামী লীগের হাইকমান্ডও চায় ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য সাবেক ফুটবলার হিসেবে টুটুল ফুটবল সংগঠনের সঙ্গেই সম্পৃক্ত থাকুক।
ক্রীড়া সম্পাদক পদ পেতে আগ্রহী সম্ভাব্য প্রার্থীরা যার যার অবস্থান থেকে জোরালে তদবির ও লবিং অব্যাহত রেখেছেন। এটা নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মাঝেও কয়েকটি গ্রæপিংয়ের সৃষ্টি হয়েছে। এই যখন সর্বশেষ অবস্থা, তখন হঠাৎ করেই নাটকীয়ভাবে গতকাল এই পদের জন্য নতুন করে যুক্ত হয়েছে দেশের অন্যতম অভিজ্ঞ ক্রীড়া সংগঠক বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আবাহনীর হারুনুর রশিদের নাম। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এই পদের জন্য সম্ভাব্য প্রার্থীদের তালিকায় নাম না থাকলেও শেষ মুহূর্তে এই পদে হারুনুর রশিদের নিয়োগ লাভের সম্ভাবনাই এখন সবচেয়ে বেশি। আর এই ক্ষেত্রে হারুনুর রশিদের পক্ষে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা যিনি বর্তমানে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন। সূত্র মতে জানা গেছে, হারুনুর রশিদ গতকাল আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Alam ২ নভেম্বর, ২০১৬, ৯:০৬ এএম says : 0
Harun Bhai will be best.
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন