শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনা ছুটছেই, ব্রাজিল উড়ছেই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

অধিনায়ক লিওনেল মেসি আগে থেকেই নেই। কার্ডের খাড়ায় হারাতে হয় আরও চার জনকে। তারপরও আক্রমণাত্মক কৌশল ধরে রেখে দারুণ পারফরম্যান্স উপহার দিল আর্জেন্টিনা। যথেষ্ট গোল না মিললেও কলম্বিয়ার বিপক্ষে প্রত্যাশিত জয় ঠিকই তুলে নিল লিওনেল স্কালোনির দল।

বাংলাদেশ সময় গতকাল সকালে আর্জেন্টিনার করদোবায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। আড়াই বছরের বেশি সময় ধরে অপরাজিত দলটির হয়ে প্রথমার্ধেই গোলটি করেন লাউতারো মার্তিনেস। চার দিন আগে চিলির বিপক্ষেও জালের দেখা পেয়েছিলেন ইন্টার মিলান ফরোয়ার্ড। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারত। তবে অ্যাঞ্জেল ডি মারিয়ার দুর্দান্ত ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। পুরোটা সময়ই দারুণ সব আক্রমণ গড়ে ও দূরপাল্লার শটে ভীতি ছড়ান তিনি। তবে আর কোনো গোল না হলেও অপরাজেয় তকমা ঠিকই ধরে রেখেছে আলবিসেলেস্তারা।
সব মিলিয়ে টানা ২৯ ম্যাচে অপরাজিত রইল আগেই কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করা আর্জেন্টিনা, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে। এই জয়ে একটি মাইলফলক ছুঁয়েছেন দলটির কোচ স্কালোনিও। তার অধীনে প্রথম কোচ হিসেবে লাতিন অঞ্চলের ৯ প্রতিপক্ষের সবাইকে হারালো আর্জেন্টিনা।
একই সময় বোলে হরিজন্তে ম্যাচ জুড়ে আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে অসাধারণ পারফরম্যান্স উপহার দিল ব্রাজিল। গোলও মিলল একের পর এক। প্যারাগুয়েকে উড়িয়ে জয়ে ফিরল তিতের দল। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। চমৎকার তিনটি গোল করেন রাফিনিয়া, ফিলিপে কৌতিনিয়ো ও আন্তোনি। শেষ গোলটি রদ্রিগোর। আগের ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ ড্র করেছিল আগেই কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করা ব্রাজিল। গত জুনে প্রথম দেখায় প্যারাগুয়ের মাঠে ২-০ গোলে জিতেছিল তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে দলটির বিপক্ষে টানা চার ম্যাচ জিতল ব্রাজিল। এবারের হারে কাতার বিশ্বকাপে খেলার সব আশা শেষ হয়ে গেল প্যারাগুয়ের।
বিশ্বকাপ বাছাইয়ে ঘরের মাঠে ব্রাজিলের অপরাজেয় যাত্রা বেড়ে দাঁড়াল রেকর্ড ৬১ ম্যাচে। ১৫ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে দুই নম্বরে। তাদের চেয়ে ৯ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে ইকুয়েডর। ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উরুগুয়ে। এই অঞ্চলের ১০ দেশের বাছাই থেকে শীর্ষ চারটি দল কাতার বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আঃ কাইয়ুম ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৩:০৮ পিএম says : 0
আর্জেন্টিনা ছুটছেই, ব্রাজিল উড়ছেই, আরেকজন মাটির নিচে পরছেই।
Total Reply(0)
Ariyan Ahmed Sinbad ৩ ফেব্রুয়ারি, ২০২২, ৩:০৮ পিএম says : 0
আর্জিন্টিনার সাথে পড়লে ব্রাজিলের পাখা বেঙ্গে যায় আর কি...!
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps