শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউএই’র সাথে সংহতি প্রকাশ ইমরান খানের

হাউসি হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) রোববার ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হাউসি। এ ঘটনায় বুধবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আমিরাতের ডেপুটি সুপ্রিম কমান্ডার এবং আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে সংহতি প্রকাশ করার জন্য ফোন করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে, প্রধানমন্ত্রী গত ৩০ জানুয়ারী, ২০২২-এ সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে হাউসিদের দ্বারা ক্ষেপণাস্ত্র হামলার প্রচেষ্টার নিন্দা করেছেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের সময়োপযোগী এবং কার্যকর বিমান প্রতিরক্ষা প্রতিক্রিয়ার প্রশংসা করেছেন যা মূল্যবান জীবন বাঁচিয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খান সংযুক্ত আরব আমিরাতের নেতৃত্ব, সরকার এবং জনগণের সাথে অবিরত একাত্মতা প্রকাশ করেছেন। তিনি আঞ্চলিক শান্তি ও নিরাপত্তাকে মারাত্মকভাবে হুমকির মুখে ফেলা হামলার সাম্প্রতিক বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি সংলাপ ও কূটনীতির মাধ্যমে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা রক্ষা ও উন্নীত করার প্রচেষ্টার জন্য পাকিস্তানের অবিচল সমর্থন পুনর্ব্যক্ত করেছেন।

দুই নেতা দ্বিপাক্ষিক সহযোগিতা এবং পারস্পরিক স্বার্থের বিষয় নিয়েও আলোচনা করেন। তারা সর্বোচ্চ পর্যায়ে নিয়মিত ও ঘনিষ্ঠ আলোচনা চালিয়ে যেতে সম্মত হয়েছেন। সূত্র : ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন