শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শুরুতেই অঘটনের শিকার কিংস

শেখ জামালের শুভসূচনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১১ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুরুতেই অঘটনের শিকার হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। গতকাল বিকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে লিগের উদ্বোধনী ম্যাচে কিংসদের ২-১ গোলে হারিয়ে চমক উপহার দিয়েছে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘ। বিজয়ী দলের হয়ে বসনিয়ান ফরোয়ার্ড নেদো তর্কোভিচ ও স্থানীয় ফরোয়ার্ড রাসেল আহমেদ একটি করে গোল করেন। বসুন্ধরার পক্ষে এক গোল শোধ দেন বদলী ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। বিপিএলে ছয় ম্যাচ পর প্রথম হারের তেতো স্বাদ পেল তারকা সমৃদ্ধ বসুন্ধরা কিংস। সর্বশেষ গত মৌসুমের লিগে চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ ব্যবধানে হেরেছিল স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের দল। এদিন মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়ামে লিগের অন্য ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাব একই ব্যবধানে উত্তর বারিধারা ক্লাবকে হারিয়ে শুভসূচনা করেছে।

কাল স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে ম্যাচ শুরুর আগে কিন্তু ফেভারিট ছিল কিংসরাই। কিন্তু মাঠের লড়াইয়ে তাদের সেটা প্রমাণ করতে দেয়নি নবাগত দলটি। বসুন্ধরার বিপক্ষে সমান তালে লড়ে দু’টি সুযোগ কাজে লাগিয়ে অখ্যাত সব খেলোয়াড় নিয়ে গড়া স্বাধীনতা অপ্রত্যাশিত জয় পেয়ে ঘরে ফিরেছে। ম্যাচের শুরু থেকেই টঙ্গীতে দেখা গেছে অচেনা এক বসুন্ধরাকেই। রবিনহো ও ভ্রানিয়েচের মতো ফুটবলাররাও ছিলেন এদিন নিস্প্রভ। অসুস্থ থাকায় কিংসদের ডাগ আউটেও ছিলেন না কোচ অস্কার ব্রুজোন। খেলায় বেশ অগোছালোই মনে হয়েছে চ্যাম্পিয়নদের। অপেক্ষাকৃত দূর্বল প্রতিপক্ষের সঙ্গে রীতিমতো ঘাম ঝড়াতে হয়েছে তাদের। ম্যাচের ২৩ মিনিটে নিজেদের বক্সে বসুন্ধরার আতিকুর রহমান ফাহাদের হ্যান্ডবল হলে রেফারি স্বাধীনতার পক্ষে পেনাল্টির বাঁশি বাজান। সিদ্ধান্ত নিয়ে রেফারির সঙ্গে বেশ কিছুক্ষণ বাক বিতন্ডা চলে কিংসের ফুটবলারদের। তবে রেফারি শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্তে অটল থাকেন। ২৫ মিনিটে পেনাল্টি শট থেকে গোল করে বসনিয়ান ফরোয়ার্ড নেদো তর্কোভিচ স্বাধীনতাকে এগিয়ে নেন (১-০)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় নবাগতরা। ম্যাচের ৪৭ মিনিটে বক্সের বেশ কাছ থেকেই জিল্লুর রহমানের পাসে বল পেয়ে সামনে এগিয়ে দেন নেদো। এগিয়ে গিয়ে আবারও বল রিসিভ করে সতীর্থ রাসেলকে পাস দেন জিল্লুর । বল বুঝে নিয়ে রাসেল ডানপ্রান্ত থেকে কোনাকোনি শটে গোল করলে ব্যবধান বাড়ায় স্বাধীনতা (২-০)। দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফিরতে আপ্রান চেষ্টা করেও শেষ পর্যন্ত সফল হয়নি বর্তমান চ্যাম্পিয়নরা। তবে ম্যাচের ৭৩ মিনিটে একটি গোল শোধ দিতে সমর্থ হয় তারা। এসময় ইয়াসিন আরাফাতের লং বল ক্লিয়ার করতে ব্যর্থ হন স্বাধীনতার ডিফেন্ডার হাসান মুরাদ। বক্সে বসুন্ধরার বদলী ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজের মাথায় বল পড়লে তিনি হেডে লক্ষ্যভেদ করে ব্যবধান কমান (১-২)। তবে এই গোল কোনো কাজে লাগেনি বর্তমান চ্যাম্পিয়নদের। কারণ ম্যাচের বাকি সময় আর গোলের দেখা পায়নি তারা। ফলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরেই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।
অন্যদিকে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্টেডিয়ামে একই দিন বিকালে লিগের আরেক ম্যাচে উত্তর বারিধারা ক্লাবকে ২-১ গোলে হারিয়ে শুভসূচনা করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ম্যাচের ১২ মিনিটে গাম্বিয়ান সোলায়মান সিলহার গোলে এগিয়ে যায় শেখ জামাল (১-০)। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+২মিনিট) ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ান ম্যাথুউ চিনেদু (২-০)। ম্যাচের ৬৮ মিনিটে পেনাল্টি গোল করে ব্যবধান কমান উত্তর বারিধারার উজবেকিস্তানের মিডফিল্ডার কোচনেভ (১-২)। তবে ম্যাচে আর ফেরা হয়নি উত্তর বারিধারার। প্রথম ম্যাচে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন