শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া,হুমকিতে আইপিএল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৪২ পিএম

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের পাকিস্তান সফর নিশ্চিত করেছে। পাকিস্তানে এক মাসের এই সফরে তিনটি করে ওয়ানডে ও টেস্ট, টি-টোয়েন্টি খেলবে অজিরা। দীর্ঘ ফলে ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে পূর্ণাঙ্গ খেলতে যাচ্ছে তারা। সর্বশেষ ১৯৯৮ সালে পাকিস্তান সফরে গিয়েছিল অস্ট্রেলিয়া।

তবে এই সফর সমস্যা সৃষ্টি করতে পারে অন্য জায়গায়। একই সময়ে করোনাভাইরাস মহামারির চোখ রাঙানি উপেক্ষা করেই মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর। চলতি বছরের ২৭ মার্চ থেকে শুরু হবে এ টুর্নামেন্ট। পাকিস্তান সফরে কারণে অস্ট্রেলিয়ার বেশ কিছু ক্রিকেটার আইপিএলের শুরুতে খেলার সুযোগ পাচ্ছেনা। পাকিস্তানের মাটিতে অস্ট্রেলিয়ার শেষ ম্যাচ খেলা হবে ৫ এপ্রিল। সেখান থেকে ভারত পৌঁছাবে ৬ এপ্রিল।

আইপিএল সূত্র ধরে ক্রিকবাজ জানায়, খেলোয়াড়দেরকে পাঁচ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন মানতে হবে। যার মানে দাঁড়াচ্ছে, অন্তত ১১ এপ্রিল পর্যন্ত তাদের থাকতে হবে মাঠে বাইরে। ফলে অস্ট্রেলিয়ার অনেক ক্রিকেটারের আইপিএল খেলা অনিশ্চিত।

এ বিষয়ে আইপিএল এক ফ্র্যাঞ্চাইজির কর্তা জানান, ‘এটা অনেক দেরি হয়ে যায়। আমাদের দেখতে হবে এই সফরে কোন খেলোয়াড়কে নেওয়া হয়েছে।’

ক্রিকেট অস্ট্রেলিয়া এখনো এই সফরের সদস্যদের নাম জানায়নি। তবে ধারণা করা যাচ্ছে, প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিচেল মার্শ, জশ হেইজেলউডদের মতো সব ফরম্যাটের খেলোয়াড়দের সবাই থাকবেন এই দলে।

শুধু এখানেই শেষ নয়। ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের ক্রিকেটারদের আইপিএলে পূর্ণ সময় পাওয়া নিয়েও আছে শঙ্কা। কারণ জুনের ২ তারিখ থেকে শুরু মাঠে গড়াবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ ফলে খেলোয়াড়রা কতদিন থাকবেন তা পড়ে গেছে ধোঁয়াশায়।

তবে ইংলিশ ক্রিকেট বোর্ড এই টেস্ট সিরিজে কেবল টেস্ট বিশেষজ্ঞদেরই ডাকতে চাইলেন। সে সময় দক্ষিণ আফ্রিকাও বাংলাদেশের বিপক্ষে খেলবে একটি হোম সিরিজ খেলবে। যা শেষ হবে ১১ এপ্রিল। সঙ্গে ভারত যাত্রা, কোয়ারেন্টাইন মিলিয়ে বড় তা গিয়ে ঠেকবে আগামী ১৬ এপ্রিলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন