শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরে দুশ্চিন্তায় আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর চূড়ান্ত হওয়ায় শঙ্কায় পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দলগুলো। আইপিএলের অন্যতম বড় আকর্ষণ অস্ট্রেলীয় ক্রিকেটাররা। কিন্তু পাকিস্তান সফরের কারণে আইপিএলের ৪-৫টি ম্যাচে তাদের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

১৯৯৮ সালের পর এবারই প্রথম পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। গত নভেম্বরে সিরিজের সূচি ঘোষণা করা হয়। সেই সূচিতে সংশোধন এনে চূড়ান্ত সূচি ঘোষণা করা হয়েছে ৪ ফেব্রুয়ারি। এতে নিশ্চিত হয়েছে অজিদের পাকিস্তান সফর। তিন ফরম্যাটের দ্বিপাক্ষিক এই সিরিজ শেষ হবে ৫ এপ্রিল। অস্ট্রেলীয় ক্রিকেটাররা যদি ৬ এপ্রিল ভারত পৌঁছান, তাহলে ৫ দিনের কোয়ারেন্টিন মিলিয়ে ফ্র্যাঞ্চাইজিদের অপেক্ষা করতে হবে ১১ এপ্রিল পর্যন্ত। তাতে লিগ পর্বের ৪ থেকে ৫টি ম্যাচ হাতছাড়া হবে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।
প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মিচেল মার্শ, জশ হ্যাজলউডের মত তারকারা পাকিস্তান সফরে গেলে তাদের ছাড়াই আইপিএল শুরু করতে হবে দলগুলোকে। প্রতিবারই নিলামে এই ক্রিকেটারদের নিয়ে কাড়াকাড়ি হয় দলগুলোর মধ্যে। এবার দল গঠনের কৌশলে অজিদের প্রাধান্য দিতে গেলে তাই বেশ ভাবতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। শুধু এই সিরিজই নয়। আইপিএল চলাকালে মাঠে গড়াবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ। জুনের এই সিরিজের কারণে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের টেস্ট দলের ক্রিকেটারদের আইপিএলের পুরো সময় পাওয়া যাবে না, তা একপ্রকার নিশ্চিত। এছাড়া স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার হোম সিরিজের কারণে অন্তত ৬-৭টি ম্যাচে এই দুই দেশের ক্রিকেটারদের পাওয়া যাবে না। আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps