রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভারতের ‘অমূল্য’ পঞ্চম

যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

 

রবি বাওয়া ও রাজ কুমারের বোলিং তোপে লক্ষ্যটা ছিল হাতের নাগালেই। এরপর বাকি কাজ সারেন ব্যাটাররা। শেখ রশিদ ও নিশান্ত সিন্ধুর ফিফটিতে ইংলিশদের লড়াই থামিয়ে ম্যাচ জিতে নেয় ভারতই। আর তাতে রেকর্ড পঞ্চম বারেরমতো যুব বিশ্বকাপ শিরোপা জিতল ভারত অনূর্ধ্ব-১৯ দল। গতপরশু রাতে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। প্রথমে ব্যাট করতে নেমে ৪৪.৫ ওভারে ১৮৯ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাবে ১৪ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় ভারত।
২০০০, ২০০৮, ২০১২, ২০১৮ সালের পর ২০২২-অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপাও ঘরে তুলেছে ভারত। এমন সাফল্যের পর ভারতীয় ক্রিকেট মহলের প্রশংসা তো পাবেনই যুব ক্রিকেটাররা। এ সাফল্যকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলী বলছেন, ‘অমূল্য।’ শুধু মুখে বলেই থেমে থাকেননি, বিসিসিআই সভাপতি এ সাফল্যের ‘মূল্য’ দেওয়ার ঘোষণাও দিয়েছেন। দেশকে এমন সাফল্য এনে দেওয়ার জন্য এবারের বিশ্বকাপে খেলা ভারতের অনূর্ধ্ব-১৯ দলের প্রত্যেক খেলোয়াড়কে ৪০ লাখ ভারতীয় রুপি উপহার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন সাবেক এই বিশ্বজয়ী অধিনায়ক। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫০ লাখ টাকা। টুইটারে তিনি দলের সবাইকে শুভেচ্ছা জানিয়ে ঘোষনাটি দেন গাঙ্গুলী, ‘ভারত অনূর্ধ্ব-১৯ দলের সব খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের অভিনন্দন। এমন দুর্দান্তভাবে বিশ্বকাপ জয়ের জন্য দলের নির্বাচকদেরও অভিনন্দন...তাদের অসাধারণ এ প্রচেষ্টা আসলে অমূল্য। তবে আমরা আমাদের পক্ষ তাদের এ সাফল্যের স্মারক হিসেবে ৪০ লাখ রুপি করে ছোট একটি উপহার দেওয়ার ঘোষণা দিচ্ছি।’
ভারতের যুবাদের প্রশংসা করে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ টুইট করেছেন, ‘তরুণ তারকাদের দৃষ্টান্তমূলক পারফরম্যান্সের জন্য অভিনন্দন। আমি আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এমন পারফরম্যান্সের জন্য প্রত্যেক খেলোয়াড়কে ৪০ লাখ রুপি আর প্রত্যেক সাপোর্ট স্টাফকে ২৫ লাখ রুপি করে পুরস্কার দেওয়া হবে। তোমরা ভারতের পতাকাকে গর্বিত করেছো।’ টুইটটিতে গাঙ্গুলীকে ট্যাগ করেছেন জয় শাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন