বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

পানির দাম ৪০ শতাংশ বাড়ানোর প্রস্তাব ঢাকা ওয়াসার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩৬ পিএম

রাজধানীতে সরবরাহ করা পানির দাম ৪০ শতাংশ বাড়ানোর প্রস্তাব করেছে ঢাকা ওয়াসা। গতকাল সোমবার ওয়াসার বিশেষ বোর্ড সভায় এই দাম বাড়ানোর প্রস্তাব তোলা হয় বলে জানা গেছে। ঢাকা ওয়াসার ১৩ সদস্যের বোর্ডে স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ের দুইজন অতিরিক্ত সচিব, পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, জনপ্রতিনিধি ছাড়াও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক সদস্য হিসেবে থাকেন।

সভায় উপস্থিত এক বোর্ড সদস্য সংবাদমাধ্যমকে জানান, সোমবার ওয়াসা বোর্ডে থাকা স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পানির দাম ৪০ শতাংশ বাড়ানোর পক্ষে মত দেন। তবে, বোর্ডের অধিকাংশ সদস্য এ প্রস্তাবের বিরোধিতা করেন। এর আগে জানুয়ারির শেষ সপ্তাহেও একবার পানির দাম বাড়ানোর প্রস্তাব বোর্ড সভায় তোলা হয়েছিল। তখন বেশিরভাগ সদস্য এর বিরোধিতা করেন। বোর্ডের সদস্য আরও জানান, ব্যবস্থাপনা পরিচালক দাম বাড়াতে চান, আমরা বলেছি দাম বাড়ালে মানুষের জীবনমানের ওপর এর প্রভাব পড়বে। ফলে এটা এখনো চূড়ান্ত হয়নি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করতে হবে বিষয়টি নিয়ে। বোর্ডের চেয়ারম্যান গোলাম মোস্তফা সংবাদমাধ্যমকে জানান, বিষয়টি নিয়ে আলোচনা চলছে। এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

ওয়াসা বোর্ডের সভার সিদ্ধান্তের বিষয়ে নিজে কোনো মন্তব্য করেননি জানিয়ে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বলেন, ‘কস্টিং ও সিস্টেম লস কমানো এবং সরকারের ভর্তুকি কমানো যায় কীভাবে, সেসব বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।’ এর আগে, ২০২১ সালের ২৫ মে ঢাকা ওয়াসা পানির দাম ৫ শতাংশ বাড়ানো হয়। যাতে আবাসিকে ঢাকা ওয়াসার সরবরাহ করা প্রতি ইউনিট (এক হাজার লিটার) পানির দাম ১৪ টাকা ৪৬ পয়সা থেকে বেড়ে ১৫ টাকা ১৮ পয়সা হয়। আর বাণিজ্যিক সংযোগে প্রতি ইউনিট পানির দাম ৪০ টাকা থেকে বাড়িয়ে ৪২ টাকা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন