শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ত্রিপুরায় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী গুলিবিদ্ধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৪:০২ পিএম

ভারতের ত্রিপুরা রাজ্যে সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে গুরুতর জখম হয়েছেন দুইজন। তারা ভারত-বাংলাদেশ সীমান্তে মাদক পাচার করার সময় সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। পরে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়।
রাজ্যের মুখ্যমন্ত্রীর (ত্রিপুরা) নির্দেশ মেনে পাচার বাণিজ্য বন্ধ করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যরা। মাদক পাচার রোধ করতে কড়া নির্দেশ রয়েছে মুখ্যমন্ত্রীর। সেই অনুযায়ী সীমান্তে টহল জোরদার করা হয়েছে সম্প্রতি। এদিকে সীমান্তে পাচার রোধ করতে গিয়ে বিএসএফ সদস্যদের সঙ্গে স্থানীয় নাগরিকদের মধ্যে সংঘাত দিনের পর দিন বেড়েই চলেছে।
জানা গেছে, রাজ্যের রহিমপুর এলাকার ২০ বছর বয়সী সোহাগ মিয়া ও ১৫ বছরের ইকবাল হোসেন গুলিবিদ্ধ হয়েছেন। পুলিশ জানায়, তাদের উভয়ের বাড়িই রহিমপুর গ্রাম পঞ্চায়েতের ৬ নং ওয়ার্ড এলাকায়। সীমান্তের কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে মাদক পাচার করতে চেয়েছিল তারা।
প্রথমে মাদকদ্রব্য নিয়ে বিএসএফ ও পাচারকারীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পড়ে তা বড় আকার ধারণ করে। এক পর্যায়ে বিএসএফ রাইফেল থেকে রাবার বুলেট ছুঁড়ে। এতে পাচারকারীরা রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। গুলিবিদ্ধ দুইজনকে তখন বক্সনগর সামাজিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।
কর্তব্যরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসার পর তাদের জিবি হাসপাতালে রেফার করে দেন। বর্তমানে সোহাগ ও ইকবাল দুইজনেই গুরুতর জখম অবস্থায় জিবি হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনার জেরে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। সূত্র : এনডিটিভি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ১০ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩৭ পিএম says : 0
এই কথা মিথ্যা যে এরা চোরা কারবারি,হত্যা করে এই দরনের অপবাদ দিয়ে কি জন্য বদনামের খাতায় নাম লিখিয়ে দিলেন,ঠিক আছে এরা যদি চোরা কারবারি হয়ে থাকে,এদের পায়ে গুলি করে এদের ধরতে পারতেন,এদের বদনাম করে হত্যা করেছে এইটি একটি সাজানো নাটক,এই বেপারে প্রয়োজনীয় বেবসতা নিতে বাংলাদেশ সরকার কে আবেদন করিতেছি,এই ভাবে চলতে পারে না,আমরা কয় জন ভারতীয় নাগরিক এই ভাবে হত্যা করেছি,আমরা কি পারি না আমাদের কি বর্ডার গার্ড নেই,এই কি মগেরমুললুক ওরা সব সময় আমাদের নাগরিকদের হত্যা করবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন