ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বিএসএফ গুলি করে আবারও বাংলাদেশি হত্যা করেছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১০:৩৬ এএম

আবারও ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত হওয়ার ঘটনা ঘটেছে। সম্প্রতি সীমান্ত সম্মেলনে এ ব্যাপারে ভারতীয় বাহিনী সতর্ক থাকবে বলে অঙ্গিকার করা হলেও নিয়মিতই ঘটছে সীমান্তে বাংলাদেশি হত্যা। নিয়মিতই বিএসএফ গুলি করে বাংলাদেশিদের হত্যা করছে বিভিন্ন সীমান্তে।

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্তে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। ওই যুবকের নাম ওমিদুল ইসলাম (২৭)। তিনি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

রোববার ভোর ৪টা ১৫ মিনিটে ওমিদুলকে চুয়াডাঙ্গার ঠাকুরপুর সীমান্তের বিপরীতে ভারতীয় অংশে বিএসএফ গুলি করে হত্যা করে। এ ঘটনায় লাশ ফেরত চেয়েছে বিজিবি।

চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ খালেকুজ্জামান জানান, ওমিদুলকে সীমান্তের ৮৯ নং পিলারের বিপরীতে ভারতীয় অংশে বিএসএফ গুলি করে হত্যা করে। বিএসএফ দাবি করেছিল, সে গরু আনতে ভারতে গিয়েছিল। বিজিবি এ ঘটনার তদন্ত দাবি করে লাশ ফেরত চেয়েছে। লাশ এখনো ভারতের অভ্যন্তরে পড়ে আছে।

বিজিবি পরিচালক জানান, গরু আনতে যাওয়ার কথা সঠিক নয়। চুয়াডাঙ্গার কোনো সীমান্তপথে গরু আসছে না। আমি ঘটনাস্থলে গিয়ে তদন্ত করার দাবি তুলেছি। লাশ ফেরত চাওয়া হয়েছে। অন্যায়ভাবে হত্যার প্রতিবাদ জানিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন