রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়ালবধে তৈরি পিএসজি ত্রয়ী

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

অঢেল অর্থ ঢেলে পিএসজি জড়ো করছে অনেক তারকা ফুটবলারদের। কিন্তু মাঠে এর প্রভাব পড়ছে না সেভাবে। এখনও জেতা হয়নি চ্যাম্পিয়ন্স লিগ। ইউরোপ সেরার শিরোপা জেতাকে অগ্রাধিকার দেওয়া দলটি গতবার ধরে রাখতে পারেনি ফরাসি লিগের শিরোপা। এই মৌসুমে কদিন আগে বিদায় নিয়েছে ফরাসি কাপের শেষ ষোলো থেকে। চলতি মৌসুমেও সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি লিওনেল মেসি-কিলিয়ান এমবাপেরা। চোটের গ্রহণ থেকেই বের হতে পারছেন না নেইমার। প্যারিসে যোগ দেবার পর থেকে তিন মৌসুমে দলটির ২৪৬ ম্যাচের মধ্যে মাত্র ১৩০ ম্যাচেই ব্রাজিলিয়ান তারকাকে পেয়েছে পিএসজি। তবে স্বস্তির খবর হচ্ছে, দীর্ঘ প্রায় তিন মাস পর গতপরশুই দলগত অনুশীলনে ফিরেছেন ক’দিন আগেই ২৯এ পা দেয়া নেইমার। প্রিয় বন্ধু, সতীর্থকে পেয়ে খুশি যেন ধরে না মেসি-এমবাপেদের। অনুশীলনে নিজেদের রসায়নও ঝালিয়ে নেন তারা। ঠিক এমন এক সময়ে এমবাপের দলবদল গুঞ্জনে বাতাস ভারী প্যারিসের আকাশ!
চাইলে যে কোনো দলের সঙ্গে এখন কথা বলতে পারেন এই ফরাসি তারকা। আগাম চুক্তিও করে রাখতে পারেন পিএসজির এই ফরোয়ার্ড। তাকে নিতে সবচেয়ে আগ্রহী যে দল সেই রিয়াল মাদ্রিদের সঙ্গেই সামনে খেলা। এখন কি করবেন ফরাসি এই তারকা? স্বাভাবিকভাবেই এ নিয়ে কৌতুহলের শেষ নেই। তবে এমবাপে জানালেন, মাদ্রিদের সঙ্গে এখন কোনো কথা নয়। স্প্যানিশ ক্লাবটিকে ইউরোপ সেরার মঞ্চ থেকে বিদায় করতে চান তিনি।
এবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল ও পিএসজি। আগামী ১৫ ফেব্রুয়ারি পিএসজির মাঠে হবে প্রথম লেগ। ফিরতি পর্ব হবে রিয়ালের মাঠে, ৯ মার্চ। এরপরই রিয়াল-এমবাপের চুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে বিল্ডের প্রতিবেদনে বলা হয়। স্পেন ও ফ্রান্সের কয়েকটি সংবাদমাধ্যমে বলা হয়েছিল, এমবাপেকে পেতে প্রথম দফায় ১৬ কোটি এবং পরে ১৮ কোটি ইউরোর প্রস্তাব দেয় রিয়াল। কিন্তু কোনোটিই পছন্দ হয়নি পিএসজির। দলবদলের শেষ দিনে ২০ কোটি ইউরো দিতেও নাকি রাজি ছিল ইউরোপের সফলতম দলটি। তাতেও সাড়া দেয়নি ফরাসি ক্লাবটি।
দলবদলের চুক্তির নিয়ম অনুযায়ী, গত ১ জানুয়ারি থেকে ইচ্ছে হলে যেকোনো ক্লাবের সঙ্গে কথা বলতে পারেন এমবাপে। যদিও জানুয়ারির দলবদলে পিএসজি ছাড়ার ইচ্ছার কথা শোনা যায়নি তার মুখে। তবে সম্প্রতি জার্মান সংবাদমাধ্যম বিল্ড দাবি করে, রিয়ালের সঙ্গে এরই মধ্যে চুক্তি সেরে ফেলেছেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। আসছে গ্রীষ্মে ফ্রি ট্রান্সফারে মাদ্রিদে পাড়ি জমাবেন বিশ্বকাপ জয়ী এই ফরোয়ার্ড।
আগামী মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের লড়াইয়ে নামার আগে গত রোববার লিগ ওয়ানে লিলের বিপক্ষে পিএসজির ৫-১ গোলে জয় পাওয়া ম্যাচের পর অ্যামাজন প্রাইম এমবাপের কাছে এই বিষয়ে জানতে চেয়েছিল। সে সময় তিনি জানান, আপাতত কেবল পিএসজিকে নিয়েই ভাবছেন তিনি, ‘আমি (রিয়াল) মাদ্রিদকে হারানোর দিকেই মনোযোগ দিচ্ছি এবং আমরা দেখব এরপর কী হয়। রিয়ালে যোগ দেওয়া নিয়ে আমি এখনও সিদ্ধান্ত নেইনি। এমনকি মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি যদি পরিস্থিতিতে বদল আনে এবং যদিও আমি চাইলেই এখন যা ইচ্ছে করতে পারি, তারপরও এই ধরনের কিছু আমি করব না। আমি কোনো প্রতিদ্বন্দ্বী দলের সঙ্গে কথা বলব না।’
তার আগে আজ রাতেই ফের একবার একসঙ্গে মাঠে দেখা যেতে পারে এই ত্রয়ীকে। ফ্রেঞ্চ লিগ ওয়ানে ঘরের মাঠে এদিনই যে রেনের বিপক্ষে খেলতে নামবে প্যারিসের দলটি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন