শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মঈন আলীর ঝড়ে বিপিএলের প্লে-অফে কুমিল্লা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩৯ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২২

ব্যাটিংয়ে ঝড় তোলার পর বল হাতেও প্রতিপক্ষের ব্যাট্যারদের ভোগালেন মঈন আলী। তাতেই খুলনা টাইগার্সের বিপক্ষে বড় জয় তুলে নিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুক্রবার মিরপুরে অষ্টম বিপিএলের ২৭তম ম্যাচে খুলনাকে ৬৫ রানে হারায় ইমরুল কায়েসের কুমিল্লা। এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে প্লে অফ খেলা নিশ্চিত হলো কুমিল্লার। অন্যদিকে মুশফিকের খুলনার প্লে অফে ওঠার পথ আরও কঠিন গেল।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওপেনিংয়ে ব্যাট করতে নেমে লিটন দাস ও মঈন আলীর ঝড়ো ব্যাটিংয়ে ৬ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে কুমিল্লা। জবাবে ১৯.৩ ওভারে ১২৩ রানে গুটিয়ে যায় মুশফিকুর রহিমের দল। ৯ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে কুমিল্লা। অন্যদিকে খুলনা ৯ ম্যচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে চারেই রইলো।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রানেই ২ উইকেট হারায় খুলনা। ইনিংসের দ্বিতীয় ওভারে মোস্তাফিজ পর পর দুই বলে ওপেনার রনি তালুকদার (০) ও আন্দ্রে ফ্লেচারের (১৬) রানে বিদায় করেন। এরপর ইয়াসির আলীকে (১৮) রানে বিদায় নেন মঈনের বলে। পরের ওভারে খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম শুন্য রানে আবু হায়দারের বলে ক্যাচ তুলে বিদায় নেন।

দলীয় ৪৪ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং পড়া খুলনা আর ঘুরে দাঁড়াতে পারেনি। সিকান্দার রাজা (৮), সৌম্য (২২) নাহিদুল (১১) রান করে বিদায় নেন। বল হাতে ৪ ওভারে ২০ রানে ২ উইকেট নেন মঈন। এছাড়া আবু হায়দার ৩টি এবং নাহিদুল এবং মোস্তাফিজ ২টি করে উইকেট তুলে নিয়েছেন। বাকি উইকেট তানভীরের।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিংয়ে ঝড় তোলেন কুমিল্লার ওপেনার লিটন দাস। তবে আর এক ওপেনার মাহমুদুল হাসান জয় ১১ রানে সাঝঘরে ফেরেন। ফাফ ডু প্লেসি ব্যাটিয়ে নামেন। কিন্তু এরপরও লিটন পেরেরার বলে চার বাউন্ডারি ও তিন ছক্কায় ১৭ বলে ৪১ রান করে বিদায় নেন। এরপর ব্যাট করতে নেমে খালেদের বলে ৫ রানে বিদায় নেন অধিনায়ক ইমরুল কায়েস।

এরপর মঈন আলী ও ডু প্লেসি ঝড়ো ইনিংস খেলেন। ৪৬ বলে ৮৩ রানের জুটি গড়েন তারা। ১৭তম ওভারে বল করতে এসে ডু প্লেসিকে আউট করে জুটি ভাঙেন সৌম্য। ৩৬ বলে ৩৮ রান করে বিদায় নেন সাবেক প্রোটিয়া অধিনায়ক। শেষদিকে এক বাউন্ডারি ও নয় ছক্কায় ৩৫ বলে ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন ইংলিশ এই ব্যাটার। শেষদিকে এসে মাহিদুলের ক্যামিও ইনিংসে ৬ উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ১৮৮ রানে। খুলনার হয়ে পেরেরা ২টি। এছাড়া একটি করে উইকেট নেন খালেদ আহমেদ, নাবিল সামাদ, মেহেদি হাসান ও সৌম্য সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন