শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টঙ্গী বাদে ছয় ভেন্যুতে বিপিএল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১১ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ভেন্যু জটিলতা যেন কিছুতেই কাটছে না। এবার বিপিএলের ভেন্যু নিয়ে একের পর এক নাটক মঞ্চস্থ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি। শুরুতে সাত, পরে চার ও তিনটি ভেন্যুতে খেলা চালানোর ঘোষণা দেওয়া হলেও, লিগ শুরুর ২৪ ঘন্টা আগে দুইটি ভেন্যু চুড়ান্ত করে লিগ কমিটি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে গত ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয় চলতি মৌসুমের বিপিএলের খেলা। কিন্তু শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের স্থায়ী ভেন্যু হওয়ায় এখানে ফুটবল খেলা আয়োজন নিয়ে মুখোমুখি অবস্থান নেয় বাফুফে ও আরচ্যারি ফেডারেশন। আরচ্যারির দাবি, তাদের সঙ্গে আলোচনা না করেই অনেকটা জবরদখলের মতো টঙ্গী স্টেডিয়াম ব্যবহার করছে বাফুফে! বিষয়টি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের দৃষ্টিগোচর হলে তিনি সমস্যা সমাধানের জন্য বাফুফেকে ব্যবস্থা নিতে বলেন। তাই বাফুফের পেশাদার লিগ কমিটি ফের নিজেদের অবস্থান থেকে সরে দাঁড়িয়েছে। ভেন্যু জটিলতা কাটাতে শুক্রবার বিকালে সভায় বসেন লিগ কমিটির কর্তারা। সভার সিদ্ধান্ত অনুযায়ী ফের ছয় ভেন্যুতে ফিরছে বিপিএলের খেলা। তবে লিগের চতুর্থ রাউন্ড থেকে মুন্সিগঞ্জকে রেখে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে বাদ দেওয়া হয়েছে ভেন্যুর তালিকা থেকে। সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘দেশে করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। এখন করোনা শনাক্তের হার কম এবং অসুস্থতাও গুরুতর নয়। এজন্য আগের ভেন্যুগুলোতে ফিরে যাচ্ছি আমরা।’

শনিবার থেকে বিপিএলের তৃতীয় রাউন্ড শুরু হবে। এই রাউন্ডে অবশ্য টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম ও মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ট শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়ামে খেলা হবে। চতুর্থ রাউন্ড থেকে মুন্সিগঞ্জের সঙ্গে যোগ হবে সিলেট, গোপালগঞ্জ, কুমিল্লা, রাজশাহী ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স। তবে ছয় ভেন্যুতে চতুর্থ রাউন্ড কবে থেকে শুরু হবে তা জানায়নি বাফুফে।

ছয় ভেন্যুর মধ্যে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্রের, সিলেট জেলা স্টেডিয়াম ঢাকা আবাহনী ও রহমতগঞ্জের, কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনীর, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ লে. মতিউর রহমান স্টেডিয়াম শেখ জামাল ও সাইফ স্পোর্টিং ক্লাবের, রাজশাহী জেলা স্টেডিয়াম বাংলাদেশ পুলিশ ও স্বাধীনতা ক্রীড়া সংঘের এবং গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম উত্তর বারিধারা ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হোম ভেন্যু।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন