বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মিরপুরে ম্যাচ ছাপিয়ে নিলাম!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচ চলছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। কিন্তু দুই দলের খেলোয়াড় ও আম্পায়াররা ছাড়া অন্যদের মাঠের খেলায় মনোযোগ কই! সবাই যে খোঁজখবর রাখছেন ভারতের ব্যাঙ্গালুরুতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের। যাঁরা টেলিভিশনে নিলাম দেখতে পারছেন না, তাঁদের চোখ মুঠোফোনের পর্দায়। ছোট ছোট জটলায় নিলামে ক্রিকেটারদের দরদাম নিয়ে আলোচনা-বিশ্লেষণ তো আছেই। আইপিএল নিলাম নিয়ে এই দৃশ্য দেখা গেছে স্টেডিয়ামের আশপাশেও।
এবারের আইপিএল নিলামে তাসকিন আহমেদ, লিটন দাস, শরীফুল ইসলাম, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের নাম থাকায় বাংলাদেশ ক্রিকেটেও এ নিয়ে আগ্রহ কম না। প্রথম দিন সাকিবকে কেউ না কেনায় এ নিয়ে তুমুল আলোচনা। মন্তব্যের ঝড় শুরু হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে আজ আবারও সাকিবের নাম নিলামে উঠতে পারে। তবে ভিত্তিমূল্য ২ কোটিতে মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। এ ছাড়া বাকি তিন বাংলাদেশি ওপেনার লিটন দাস ও দুই তরুন পেসার তাসকিন আহমেদ আর শরিফুল ইসলামদের নাম এখনো নিলামে তোলা হয়নি।
নিলামে যেহেতু তাসকিনের নামও আছে, তাই গতকাল মিরপুরে তাসকিনকে পেয়ে সাংবাদিকেরাও আইপিএল প্রসঙ্গটা টেনে আনলেন। চোটের কারণে এবারের বিপিএল থেকে ছিটকে পড়া তাসকিন আজ মিরপুর স্টেডিয়ামের একাডেমি মাঠে বোলিং অনুশীলন করতে আসেন। জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলামের উপস্থিতিতে ছয় ওভার বোলিং করেন তাসকিন। পিঠের ব্যথা থেকে যে দ্রুতই সেরে উঠছেন, সেটি আঁচ করা যাচ্ছিল তাসকিনের লম্বা রান আপে। অনুশীলন শেষে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তাসকিন বলছিলেন, ‘সাকিব ভাই ও মুস্তাফিজ আশা করছি দল পাবেন। যদি দল না-ও পেয়ে থাকে, তবু তারা সব সময় বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।’ সাকিব উপেক্ষীত থাকলেও প্রথম দিনই দল পেয়েছেন মুস্তাফিজ। বাংলাদেশের বাঁহাতি পেসারকে ভিত্তিমূল্যে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।
বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকদের মধ্যে আইপিএল নিলাম নিয়ে বিরাট আগ্রহ। আইপিএলের সময় বাংলাদেশ দলের দুটি দ্বিপক্ষীয় সিরিজ আছে। আইপিএলে দল পেলে কোন সময় কে আবার ছুটি চেয়ে বসে এ নিয়ে আছে তাদের চিন্তা। কদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালন বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছিলেন বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজে সাকিবের খেলা নিশ্চিত হলেও টেস্ট সিরিজে তাঁকে পাওয়া যাবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা আছে। তবে আইপিএলের শেষ দিকে ঘরের মাঠের শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে খেলা নিয়ে নাকি কোনো অনিশ্চয়তা নেই। তাই কাল সাকিব যদি দল পেয়েও যান, তবু তিনি পুরোটা সময় আইপিএল খেলতে পারবেন না।
তাসকিন, লিটন, শরীফুলরা দল পেলেও নির্বাচকদের এসব নিয়ে ভাবতে হবে। তবে তাসকিনের কথায় বোঝা গেল, দল পেলেও তিনি খেলবেন জাতীয় দলের হয়ে। তবে আইপিএল দল পাওয়া নিয়ে সংশয় ছিল তাসকিনের কণ্ঠে, ‘আমার দল পাওয়া নিয়ে এখনো তেমন কোনো প্রত্যাশা নেই, আগ্রহও নেই। কারণ, আমাদের অনেক খেলা আছে। যেহেতু টেস্ট খেলব, তাই আমাকে পাওয়ার ব্যাপারও আছে। দল পেলে তো ভালো লাগতই। যেহেতু টেস্ট খেলা আছে তাই দল পাওয়ার সুযোগ কম থাকবে।’
এসব দুশ্চিন্তা নেই শুধু মুস্তাফিজের। টেস্ট দলের ভাবনায় না থাকায় আইপিএলের পুরোটা সময় ছুটিই পাবেন এই বাঁহাতি পেসার। নির্ভার হয়ে নিজের সেরটা দিতে পারবেন দিল্লির হয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps