শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডিজিটাল উইনারস এশিয়ার চ্যাম্পিয়ন স্টার্টআপ টেক মি ট্যুর

প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : টেলিনর গ্রæপের প্রথম আঞ্চলিক স্টার্টআপ সম্মেলন ডিজিটাল উইনারস এশিয়া’র বিজয়ী হয়েছে থাইল্যান্ডের স্টার্টআপ টেক মি ট্যুর। পাকিস্তান, বাংলাদেশ, মিয়ানমার, থাইল্যান্ড এবং মালয়েশিয়ার শীর্ষস্থানীয় সাতটি স্টার্টআপকে পেছনে ফেলে বিজয়ী হয়েছে থাইল্যান্ডের স্টার্টআপটি। বিজয়ী দল নিজেদের দেশে ফিরে গিয়ে প্রাথমিকভাবে বিনিয়োগ করার জন্য নরওয়েজিয়ার মুদ্রায় ১ লাখ ক্রোনার পাবে। এর পাশাপাশি, তারা প্রতিবেশী দেশে ব্যবসা বিস্তৃতির জন্য নেটওয়ার্ক, জ্ঞান ও সম্পদগত সহায়তা পাবে। প্রযুক্তিখাতে উদীয়মান অঞ্চল মিয়ানমারের ইয়াঙ্গুনে এশিয়ার প্রথম স্টার্টআপ সম্মেলন ডিজিটালস উইনারস এশিয়া অনুষ্ঠিত হয়। টেলিনর গ্রæপের অ্যাকসেলেরেটর কর্মসূচি ও বাজারের শীর্ষস্থানীয় স্টার্টআপ এবং দু’দিনব্যাপী প্রতিযোগিতার মাধ্যমে এশিয়ার মেধাবী ও শীর্ষস্থানীয় স্টার্টআপগুলোকে একমঞ্চে নিয়ে আসতে ডিজিটাল উইনারস এশিয়া অনুষ্ঠিত হয়।
সম্মেলনটিতে স্টার্টআপগুলো এবং গুগল, গোল্ডেন গেট ভেঞ্চার ও টেলিনর গ্রæপের নিজস্ব উদ্ভাবন সমূহের মতো ভেঞ্চার ক্যাপিটাল কমিউনিটিসের মধ্যে আলোচনা অনুষ্ঠিত হয়। টেলিনর গ্রæপের নিউ ভেঞ্চারের ডিরেক্টর জোহান্না স্টাফ বলেন, ‘পুরো এশিয়া থেকে সম্ভাবনাময় স্টার্টআপগুলোকে আমাদের প্রথম ডিজিটাল উইনারস এশিয়া সম্মেলনে নিয়ে আসা শুধুমাত্র অনুপ্রেরণাদায়কই নয় পাশাপাশি এ অঞ্চল থেকে অসামান্য প্রতিভা উঠে আসারই ইঙ্গিত। মনোনীত প্রতিটি দলই অত্যন্ত শক্তিশালী ও ডায়নামিক।’ তিনি আরও বলেন, ‘বড় পরিসরে উদ্ভাবনী নানা বিভাগে বৈচিত্র্যময় এমন একটি অনুষ্ঠান আয়োজনে স্বাগতিক দেশ হিসেবে মিয়ানমার সামর্থ্য আসলে প্রযুক্তিখাত স¤প্রসারণে মিয়ানমারের উজ্জ্বল ভবিষ্যতের ইঙ্গিত। এটা আসলেই অনেক বড় সম্মান।’
এশিয়াজুড়ে টেলিনরের পাঁচটি স্টার্টআপ ইনকিউবেশন ও অ্যাকসেলেরেটর কর্মসূচির বর্তমান ও আগের অংশগ্রহণকারী আটটি দল ডিজিটাল উইনারস এশিয়াতে অংশগ্রহণ করে। ব্যবসায়িক সম্ভাবনা, বাজারে টিকে থাকা এবং টেলিনরের সঙ্গে প্রবৃদ্ধির ওপর ভিত্তি করে প্রতিটি প্রতিষ্ঠানকে বাছাই করা হয়েছে। অংশগ্রহণকারী স্টার্টআপগুলো সম্মেলনের উদ্বোধনী দিনে বহুমুখী খাত যেমন বিপণন সেবা, বিদ্যুৎ, কৃত্রিম বুদ্ধিমত্তা, ভ্রমণ ও শিক্ষা খাত নিয়ে প্রতিনিধিত্ব করে। নর্ডিক অঞ্চলে মিডিয়া, প্রযুক্তি এবং যোগাযোগ খাতের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দদের একসাথে হওয়ার মাধ্যমে ডিজিটাল উইনারস প্ল্যাটফর্মের যাত্রা শুরু হয়। এটা সহজেই শীর্ষস্থানীয় উদ্যোক্তাদের দৃষ্টি আকর্ষণ করে। এশিয়াতে টেলিনরের গ্রাহকদের জন্য ব্যয়ভার, এ অঞ্চলে প্রতিষ্ঠানটির কার্যক্রম বৃদ্ধি ও ডিজিটাল উইনারস এশিয়া ডিজিটাল উইনারসদের দক্ষতা ও সম্মান বৃদ্ধিতে ভূমিকা রেখেছে। পাশাপাশি, এ অঞ্চলের জন্য অভিনব সুযোগ হিসেবে এ প্ল্যাটফর্মকে প্রস্তুত করতে সহায়তা করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন