রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

গোল করতেই ভুলে গেছেন রোনালদো!

সিটির গোলউৎসব, রিয়ালের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

গোল করতেই যেন ভুলে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সবশেষ এমন দুঃসময় তার এসেছিল ২০০৮-০৯ মৌসুমে। সাত ম্যাচের সেই গোলশূন্যতার পর এবার এ নিয়ে ছয় ম্যাচে গোল পেলেন না তিনি। পর্তুগিজ তারকার এমন গোলখরা দীর্ঘায়িত হওয়ার ম্যাচে আরেকবার পয়েন্ট হারাল ম্যানচেস্টার ইউনাইটেড। গতপরশু রাতে ওল্ড ট্র্যাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েও ১-১ ড্র করেছে স্বাগতিকরা। এ নিয়ে লিগে টানা দুই ম্যাচ ড্র করল রালফ রাংনিকের দল।
লিগে দুই দলের আগের দেখায় সাউদাম্পটনের মাঠে একই স্কোরলাইনে ড্র করেছিল ইউনাইটেড। তবে তার আগের মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডে ৯-০ গোলে জিতেছিল ‘রেড ডেভিলস’ খ্যাত দলটি। এ ড্রয়ে লিগ শিরোপার লড়াই থেকে ইউনাইটেড পিছিয়ে পড়ল আরও।
একইি রাতে চ্যাম্পিয়নদের বিপক্ষে এবারও কোনোরকম বাধা হতে পারল না নরিচ সিটি। পুরোটা সময় আধিপত্য ধরে রাখল ম্যানচেস্টার সিটি। রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগের অবনমন অঞ্চলের দলটিকে আবারও উড়িয়ে দিল পেপ গার্দিওলার দল। গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে লিগের ম্যাচে ৪-০ ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। অন্য গোলটি করেন ফিল ফোডেন। লিগে এই নিয়ে টানা ১৫ ম্যাচ অপরাজিত রইল সিটি। টানা ১২ জয়ের পর আন্তর্জাতিক বিরতির আগের রাউন্ডে সাউথ্যাম্পটনের সঙ্গে ১-১ ড্র করেছিল তারা। গত সপ্তাহে ব্রেন্টফোর্ডকে হারিয়ে জয়ের পথে ফেরার পর জিতল এখানে।
টটেনহ্যাম হটস্পারের মাঠে হেরে শিরোপা ধরে রাখার অভিযান শুরুর পর দ্বিতীয় ম্যাচে নরিচকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল সিটি। এরপর থেকে আসরে দলটির হার মাত্র একটি, গত অক্টোবরে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-০ গোলে। আরেকটি দাপুটে পারফরম্যান্স এবং টানা জয়ের ধারায় থাকার আত্মবিশ্বাস নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের লড়াইয়ে নামতে যাচ্ছে গার্দিওলার শিষ্যরা। শেষ ষোলোর প্রথম লেগে আগামীকাল রাতে স্পোর্তিংয়ে বিপক্ষে খেলবে সিটি।
২৫ ম্যাচে ২০ জয় ও তিন ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। দুই ম্যাচ কম খেলা লিভারপুলের পয়েন্ট ৫১। ২৪ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চেলসি। সমান ম্যাচে ৭ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। তাদের সমান ৪০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড। শীর্ষে থাকা সিটির চেয়ে ২০ পয়েন্ট পিছিয়ে রাংনিকের দল।
এদিকে, প্রথমার্ধের সাদামাটা রিয়াল মাদ্রিদ বিরতির পর চাপ বাড়াল। সুযোগও তৈরি করল অনেক; কিন্তু মিলল না সাফল্য। বড় বাধা হয়ে রইলেন ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুলি। সাম্প্রতিক সময়ের অধারাবাহিক মাদ্রিদের দলটি পয়েন্ট হারাল আবার। লা লিগায় ভিয়ারিয়ালের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে কার্লো আনচেলত্তির দল। এ বছর লিগে খেলা পাঁচ ম্যাচে এই নিয়ে তিনবার হোঁচট খেল দলটি, তার মধ্যে একটি পরাজয়ও আছে।
চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে নামার আগে ফিনিশিংয়ের এই দুর্দশা নিশ্চিতভাবেই বড় ভাবনার কারণ হতে যাচ্ছে রিয়ালের। আগামীকাল রাতে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে খেলবে টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন