শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সুনিল তান্ডবে বিপিএলের ফাইনালে কুমিল্লা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৩ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বুধবার মিরপুরে বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সুনিল নারাইনের ব্যাটিং তান্ডবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা। ব্যাটিংয়ে ঝড় তুলে ম্যাচ সেরা হয়েছেন সুনিল। এর আগে প্রথম কোয়ালিফাইনালে এই কুমিল্লাকে হারিয়ে ফাইনালে উঠে সাকিব আল হাসানের বরিশাল।

আগামী শুক্রবার মিরপুরে ফাইনালে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে কুমিল্লা ও বরিশাল। আগে দুইবার বিপিএলের ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা। এবার তৃতীয় বারের মতো ফাইনালে উঠলো কুমিল্লার দলটি।

জয়ের জন্য ১৪৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১২.৫ ওভারে তিন উইকেটে জয় নিশ্চিত করে ইমরুলের দলটি। ফাইনালে উঠার লড়াইয়ে শুরুতেই বিদায় নেন শূন্য রানে ওপেনার লিটন। এরপর ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে সুনিলকে সাথে নিয়ে দলকে এগিয়ে নেন ক্যাপ্টেন ইমরুল কায়েস। ভালো শুরুর পর ইমরুল ব্যক্তিগত ২২ রান করে বিদায় নেন। কিন্তু তার আগেই মিরপুরে মাত্র ১৩ বলে ফিফটি তুলে নেন।

সতীর্থকে হারিয়ে ইনিংসের ৮.২ ওভারে ব্যক্তিগত ৫৭ রানে বিদায় নেন তিনি। ১৬ বলে ৫ বাউন্ডারি ও ৬ ছক্কায় রেকর্ড গড়ে ফেরেন সুনিল। এরপর প্লেসিস ও মঈন আলী দলের জয় নিশ্চিত করে ফেরেন। প্লেসিস ৩০ ও মঈন ৩০ রান করে অপরাজিত থাকেন।

এর আগে প্রথমে ফাইনালে উঠার লড়াইয়ে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ শুরু করে চট্টগ্রাম। শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ১৪৮ রানে থেমে যায় দলটি। দুই ওপেনার উইল জ্যাকস ও জাকির হাসান মিলে ৩.৪ ওভারে ৩১ রান তোলেন। ভালো শুরু পরও ছন্দপতন। শহিদুল চতুর্থ ওভারের চতুর্থ বলে উইল জ্যাকসকে বিদায় করেন। ৯ বলে ১৬ রান করেন তিনি। এরপর ১২ রানের মধ্যে ৪ ব্যাটারকে হারিয়ে বিপদে পরে তারা। দারুণ ফর্মে থাকা চ্যাডউইক ওয়ালটনকে (২) এলবিডাব্লিউ করে দেন তানভীর ইসলাম। অপর ওপেনার জাকির হোসেন (২০) আর পাঁচ নম্বরে নামা শামীম হোসেনকে (০) ৬ষ্ঠ ওভারের পরপর দুই বলে ফেরান মঈন আলী।

৪৩ রানে ৪ উইকেট হারানোর পর দলকে টেনে তোলার চেষ্টা শুরু করেন অধিনায়ক আফিফ হোসেন আর মেহেদি মিরাজ। কিন্তু সেই চেষ্টা ব্যর্থ হয়। ১০ বলে ১০ রান করা আফিফ বিদায় নেন। ৫০ রানে নেই ৫ উইকেট। দলের বিপদে আকবর আলী ও মিরাজ হাল ধরেন। এরপর চট্টগ্রাম শিবিরে আঘাত হানেন আবু হায়দার রনি। আকবরকে সরাসরি বোল্ড করেন। তিনি ২০ বলে ২টি করে চার-ছক্কায় ৩৩ করেন। এরপর মিরাজ ৩৮ বলে ৩ চার ২ ছক্কায় সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলে শহীদুলের বলে বিদায় নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন