শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আরেকটি বিপিএলের সময় চলে গেলেন ‘থিম সং’য়ের শ্রষ্ঠা বাপ্পি লাহিড়ী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

‘যুদ্ধ শুরু বাইশ গজে, ব্যাটে-বলে আগুন জ¦লে
বিপিএলটা জিতবে বলে ক্রিকেট মাঠে লড়াই চলে,
উল্লাসে আজ মাতলো রে দেশ, নাচছে গ্যালারি
দেখুক সারা দুনিয়াটা, আমারও পারি,
কাঁপছে আকাশ কাঁপছে মাটি কাঁপছে চারিদিক
এলো এলো শুরু হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ’
২০১২ সালে বিশ^ ক্রিকেট টি-টোয়েন্টি জ¦রে পুড়ছে ঠিক তখনই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মাঠে আনে ফ্যাঞ্চাইজি ভিত্তিক এক ক্রিকেট আসর- বাংলাদেশ প্রিমিয়ার লিগ। জাকজমক এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা ওঠা সেই অভিষেক আসরের গাওয়া উপরের থিম সংটি প্রতিবছরই গ্যালারি মাতাতে বাজতো বিপিএলে। স্বাভাবিক সময়ে বিপিএল হলে হয়তো এবারের অষ্টম আসরেও বাজতো, দর্শকরাও সেই সুরের ছন্দে উৎসাহ যোগাতেন পছন্দের দলকে, প্রিয় তারকাকে। তবে করোনা মহামারী সেটি হতে দেয়নি। সেই আক্ষেপ বুকে নিয়েই আরেকটি বিপিএল চলার মাঝে পরপারে পাড়ি জড়িয়েছেন অনেক কালজয়ী গানেরমতো বিপিএল থিম সং-এর শ্রষ্টা বাপ্পী লাহিড়ি। বেশ কিছুদিন অসুস্থ থাকার পর ভারতের জুহুর একটি হাসপাতালে গতপরশু রাতে শেষ নিঃশ^াস ত্যাগ করেন উপমহাদেশের প্রখ্যাত এই শিল্পী।
২০১২ সালে বিপিএলের প্রথম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে সেই থিম সংয়ে অংশ নিতে ঢাকায় এসেছিলেন বাপ্পি। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মঞ্চে তার সুর ও সংগীত আয়োজনে গানটিতে বাপ্পি লাহিড়ীর সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন বাংলাদেশের কুমার বিশ^জিৎ ও ভারতের আরেক গায়ক শান। বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে তাই সদ্য প্রয়াত এই শিল্পীর আছে একধরনের যোগ। তাইতো বাপ্পি লাহিড়ীকে ভোলেনি বিসিবিও। গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রাম-কুমিল্লা ম্যাচের ফাঁকে জায়ান্ট স্ক্রিণে ভেসে ওঠে বাপ্পিদার মৃত্যু সংবাদ। যাতে বাপ্পি লাহিড়ীর ছবিসহ লেখা ছিল ‘বিসিবি তোমাকে ভুলবে না’।
খেলার ভক্ত ছিলেন বাপ্পি। ছিলেন ডিয়েগো ম্যারাডোনার পাঁড়ভক্ত। তার খেলা সাধারণত মিস করতেন না। বাপ্পি আর্জেন্টাইন কিংবদন্তির এমনই ভক্ত ছিলেন, ২০১৬ সালে তার সঙ্গে দেখা করে তাঁকে নিয়ে একটি গানই তৈরি করে ফেলেছিলেন। পরে ২০১৬ সালে দুবাইয়ে প্রিয় তারকার সঙ্গে দেখা করে সেই গানটি ম্যারাডোনার হাতে তুলে দিয়েছিলেন বাপ্পি। স্বাভাবিকভাবেই তার মৃত্যুতে শোকস্তব্ধ ভারত। শচীন টেন্ডুলকার, মোহাম্মদ আজহারউদ্দিন, বিরাট কোহলি, যুবরাজ সিংসহ খেলার তারকাদের অনেকেই বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন