বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জাতীয় সমবায় দিবস আজ

প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আজ ৪৫তম জাতীয় সমবায় দিবস। এবারের সমবায় দিবসের প্রতিপাদ্য ‘সমবায়ের দর্শন টেকসই উন্নয়ন’। দিবসটি উপলক্ষে পৃথক বাণীতে প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব সমবায়ীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
দিবসটি উপলক্ষে আজ সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে ওসমানী স্মৃতি মিলনায়তন পর্যন্ত বর্ণাঢ্য সমবায় শোভাযাত্রা, বেলা ১১টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা, জাতীয় সমবায় পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বাণীতে প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ বলেছেন, জাতীয় উন্নয়ন ও অগ্রগতি অর্জনে সমবায় একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার। একক প্রচেষ্টায় যা করা অসম্ভব, সমবায় পদ্ধতিতে তা সহজেই করা সম্ভব।
প্রাচীনকাল থেকেই সমবায় বাংলাদেশের জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের অন্যতম কার্যকর কৌশল হিসেবে ব্যবহƒত হয়ে আসছে উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত টেকসই উন্নয়নের এ কৌশল বর্তমান সরকারের রূপকল্প-২০২১ এবং সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নের অন্যতম হাতিয়ার হিসেবে সফলভাবে ব্যবহƒত হতে পারে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকসই উন্নয়নকে সুনিশ্চিত করতে পণ্যসামগ্রী উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াজাতকরণ এবং বাজারজাতকরণসহ বিভিন্ন অর্থনৈতিক কর্মকাÐে সমবায়ের আদর্শ ও মূল্যবোধকে সমুন্নত রাখতে সংশ্লিষ্ট সবাইকে কাজ করার আহŸান জানিয়েছেন।
তিনি আশা করেন, সমবায় সমিতি গঠনের মাধ্যমে নতুন উদ্যোক্তারা টেকসই উন্নয়ন নিশ্চিত করে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়তে ভ‚মিকা রাখবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন