শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শুরুতেই জমে উঠেছে একুশের বইমেলা

ফাহিম ফিরোজ | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৯ পিএম | আপডেট : ৮:০৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

শুরুতেই জমে উঠেছে একুশের বইমেলা : আজ ছিল একুশে বইমেলার পঞ্চম দিন। লেখক-পাঠক মেলায় আসছেন। বই নেড়েচেড়ে দেখছেন। তবে কিনছেন কম। বিক্রি জমে ওঠবে মেলার মাঝামাঝি সময়ে। করোনার কারণে বিভিন্ন সতর্কতা অবলম্বন করেছেন পুলিশ। শিশু প্রহর নেই; কিন্তু শিশুদের পদাচারণা ছিল মেলায়। তরুণ-তরুণীদের ভালো ভিড় ছিল। পাঠকনন্দিত লেখকদের মেলার বিভিন্ন স্টলে লেখকদের অটোগ্রাফ দিতে দেখা গেছে ভক্ত-লেখকদের। এবার শুরুতেই বিভিন্ন উপন্যাস, কবিতা, প্রবন্ধ, বই প্রচুর এসেছে মেলায়।
তাজা বই
তাজা বইয়ের ঘ্রাণই আলাদা। মেলা থেকে বই কিনে বের হচ্ছিলেন এক ভদ্রলোক। মুখ খোলা ব্যাগ থেকে কেমন একটা চমৎকার ঘ্রাণ বের হচ্ছিল। রুবেল নামের এক ক্রেতা জানিয়েছে, তিনি কিছু বই কিনেছেন। তবে দাম একটু বেশি।
যেসব স্টলে ভিড়
পাঠক সমাবেশ, সময় প্রকাশন, এ্যাডন অন্য প্রকাশ, মাওলা বাদ্রার্স এসব স্টলে ক্রেতা-দর্শকদের ভিড় বেশি ছিল।
নারী লেখক
নারী লেখকদের বেশ কিছু বই বের হয়েছে। সামনে এর সংখ্যা আরও বাড়বে। সে তুলনায় বিক্রি কম।
শিশুতোষ বই
শিশুতোষ বইয়ের কাটতি অন্যান্য বারের মতোই বেশি। চমৎকার ছাপা অঙ্কন-প্রচ্ছদ সম্বলিত এসব বই দেখে শিশুরা আনন্দিত। বইমেলার জন্য স্বজনদের কাছে তাদের আবদারের শেষ নেই। ইয়াসমিন সুমী নামে এক মহিলা মেলার বাইরে এসে গল্প করতে করতে অন্য একজনকে বলেন, ওদের জন্যই মেলায় আসা। সোহরাওয়ার্দী উদ্যান ও একাডেমি প্রাঙ্গণ। দুই জায়গায় সাজসজ্জা বেশ আকর্ষণীয় মেলায়।
মাস্কের ছড়াছড়ি
মেলার বাইরে এবার বিক্রির জন্য মাস্কের ছড়াছড়ি। এক খুচরা বিক্রেতা জানান, আজ লোকজন কম হবে। বেলায়েত হোসেন নামে আরেক ব্যক্তি জানান, আজ শনিবার। সরকারি অফিস বন্ধ। তাই চাকরিজীবীরা বেশি আসবে মেলায়।

ফাহিম ফিরোজ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps