শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

একুশের বইমেলা : শিশুদের বই বিক্রি হচ্ছে বেশি

ফাহিম ফিরোজ | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০৮ পিএম | আপডেট : ১০:৪০ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২২

চিলড্রেন বুক সেন্টার থেকে যোগল সরকার জানান, বিক্রি মোটামুটি। শিশু একাডেমিসহ বিভিন্ন স্টলে শিশুদের ভিড়। মূলত শিশুদের পছন্দের বই ক্রয় করতে অভিভাবকরা পিছপা হচ্ছেন না। আগামী দিনগুলোতে শিশুদের বই আরো বিপুলভাবে মেলায় আসবে এবং বিক্রি হবে।

জীবন্ত একুশের বইমেলা ও একটি পুকুরধীরে ধীরে জমে উঠেছে একুশের বইমেলা। আজ বাংলা একামেডির মূল চত্বর ও সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন স্টল ঘুরে দেখা গেছে ক্রেতা ও দর্শকদের ভিড়। একামেডির চত্বরে এখনও স্টলের নির্মাণের কাজ চলছে। একামেডির পুকুরের ঝর্না সচল। দক্ষিণ পাশে একটি নৌকা বাঁধা আছে। পানি মোটামুটি স্বচ্ছ। পুকুরটি অনেক পুরোনো। সর্বত্রই সিসি ক্যামেরার ব্যবস্থা।

বইমেলায় বেচাকেনা
এবার মেলার শুরুতেই বেচাকেনা ভালো। তবে একাডেমির চত্বরে কিছু স্টলে খোঁজ নিলে তারা জানান, বিক্রি উত্তম। কিন্তু এসব স্টলে লোক দেখা যায়নি। নামপ্রকাশে অনিচ্ছুক একজন বলেন, আমি এখানে সাময়িকভাবে বসে আছি। অমুক স্টলে খোঁজ নিন। ওই স্টলের মালিক বলতে পারবে। এই স্টলও তার। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রকাশনী সংস্থার একজন স্টাফ জানান, তাদের বিক্রি ভালো। বাংলা একাডেমি প্রকাশনীতে তেমন কোনো ভিড় নেই। বিভিন্ন বাংলা অভিধান দিয়ে সাজানো হয়েছে। এখানে তুষার নামে একজন জানান, বিক্রি মোটামুটি সামনে বাড়বে। মিজান প্রকাশনীর সবুজ জানান, তাদের বিক্রি বেশ, ‘অবসর প্রকাশনী’র আব্বার বলেন, বিক্রি ভালো, সামনে আরো ভালো হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps