বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

নিবিড় অনুশীলনে জিমিরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ইন্দোনেশিয়ার জাকার্তায় ১১ থেকে ২০ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে এএইচএফ কাপ হকি টুর্নামেন্টের খেলা। এ আসরে অংশ নিতে গত ১৭ ফেব্রুয়ারি মালয়েশিয়ান কোচ ইমান গোবিনাথনের অধীনে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুশীলন শুরু হয়েছে রাসেল মাহমুদ জিমিদের। জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ২৬ জনের নাম থাকলেও জাকার্তা যাওয়ার এক সপ্তাহ আগে দল চূড়ান্ত করবেন কোচ গোবিনাথন।
এএইচএফ কাপের সর্বশেষ তিনবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ। টুর্নামেন্টের এবারের আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে চীন,ওমান, সিঙ্গাপুর, কাজাখস্তান, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, ইরান, ইন্দোনেশিয়া ও থাইল্যান্ড। টুর্নামেন্টটি এশিয়া কাপ হকির বাছাই পর্ব হওয়ায় এর গুরুত্ব বেড়েছে।

শীর্ষ তিনটি দেশ পাবে এশিয়ান কাপের টিকিট। জাকার্তায় ভালো করে এশিয়া কাপে জায়গা করে নিতে বদ্ধপরিকর জিমিরা। যদিও চীন এবং ওমানের সামনে বিষয়টি খুবই চ্যালেঞ্জিং হবে তাদের জন্য। এ প্রসঙ্গে জাতীয় দলের তারকা ফরোয়ার্ড জিমি গতকাল বলেন, ‘আমরা এএইচএফ কাপ টুর্নামেন্টে ভালো করতে প্রতিজ্ঞাবদ্ধ। টুর্নামেন্টে নিজেদের সামর্থ্যরে সবটুকু ঢেলে দিয়ে সেরার খেতাব ধরে রাখতে চাই। জায়গা পেতে চাই এশিয়া কাপ টুর্নামেন্টে।’
এবারের এশিয়া কাপে এশিয়ার সেরা পাঁচটি দেশ যথাক্রমে ভারত, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া ও পাকিস্তান সরাসরি খেলার সুযোগ পাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন