শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিষেধাজ্ঞা প্রত্যাহারে মার্কিন আদালতে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে

সাংবাদিকদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, র‌্যাবের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে মার্কিন আদালতে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। গতকাল মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন প্রতিমন্ত্রী।
শাহরিয়ার আলম বলেন, র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে কূটনৈতিক প্রচেষ্টার পাশাপাশি আইনি বিষয়ে প্রচেষ্টা অব্যাহত আছে। আগেই জানিয়েছিলাম, আমাদের হয়ে কথা বলার জন্য লবিস্ট বা আইনজীবী নিয়োগ করার প্রক্রিয়া চলছে। আমরা যুক্তরাষ্ট্রের তিনটি ল’ ফার্মের সঙ্গে কথা বলেছি। আমরা এখন চূড়ান্ত পর্যায়ে আছি। আগামী এক সপ্তাহের মধ্যেই আমরা এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

তিনি বলেন, আগামী মার্চ ও এপ্রিল মাসে যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের উচ্চ পর্যায়ের বৈঠক হবে, সেখানেও নিষেধাজ্ঞার বিষয়ে আলোচনা হবে বলে আমরা প্রত্যাশা করছি।
এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলতে ভারত বা অন্য কোনো তৃতীয় দেশের মধ্যস্ততার প্রয়োজন নেই। এ ক্ষেত্রে আমরাই যথেষ্ঠ।
গত ১০ ডিসেম্বর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন