শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

‘ওয়াসিম ভাই’-এর কীর্তিতে আনন্দিত আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সর্বকালের সেরা বাঁহাতি ফাস্ট বোলার হিসেবেই ধরা হয় তাঁকে। দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন। কেবল জেতেননি, বিশ্বজয়ে রেখেছিলেন বড় অবদান। টেস্ট কিংবা ওয়ানডে পরিসংখ্যানই আসলে তার হয়ে কথা বলে। দেশকে তিনি নেতৃত্ব দিয়েছেন লম্বা সময়। ওয়াসিম আকরামের পাকিস্তান ক্রিকেটে কী অবদান, সেটি আলাদা করে বলার কিছু নেই। সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হল অব ফেমে জায়গা পেয়েছেন তিনি। টেস্ট ক্রিকেটে ৪১৪ (১০৪ টেস্টে) উইকেট আর ওয়ানডেতে ৫০২ (৩৫৬ ওয়ানডেতে) উইকেট তার নামের পাশে, ব্যাট হাতেও ছিলেন বেশ উজ্জ্বল। টেস্টে তার রান ২৮৯৮, আর ওয়ানডেতে ৩৭১৭। এমন একজন ক্রিকেটার ‘হল অব ফেমে’ তো জায়গা করে নেবেনই। সেই স্বীকৃতির স্মারকটিও তিনি নিয়েছেন বিশ্ব ক্রিকেটের আরেক গ্রেট স্যার ভিভ রিচার্ডসের কাছ থেকে। এ মুহূর্তে পিএসএলের একটি দলের সঙ্গে আছেন ক্যারিবীয় তারকা।
শহীদ আফ্রিদি দারুণ খুশি ওয়াসিম আকরাম পিসিবির ‘হল অব ফেমে’ জায়গা করে নেওয়ায়। এক দিক দিয়ে আফ্রিদির ‘গুরু’ বলতে যা বোঝায়, আকরাম তো সেটাই। ১৯৯৬ নালে কেনিয়ার নাইরোবিতে আকরামের অধিনায়কত্বে অভিষেক ঘটে আফ্রিদির (যদিও আফ্রিদি অভিষেক ম্যাচটি খেলেছিলেন সাঈদ আনোয়ারের অধিনায়কত্বে। বাবার অসুস্থতার জন্য আকরাম সে ম্যাচের আগেই নাইরোবি থেকে দেশে ফিরে গিয়েছিলেন)। বলতে গেলে আকরামের হাত ধরেই উঠে আসা। তাই গুরুর অর্জন তাঁকে আনন্দিত, গর্বিত করবেই। তার ক্যারিয়ারের বড় একটা অংশ কেটেছে আকরামের অধিনায়কত্বে। ৫৮টি ওয়ানডে আর ৫টি টেস্ট ম্যাচে মাঠে নেমেছিলেন আকরামের নেতৃত্বে। আফ্রিদি নিজেও স্বীকার করেন, তার অধিকাংশ আন্তর্জাতিক অর্জন, সাফল্য আকরামের অধীন।
পিসিবির হল অব ফেমে আকরামের নাম আসায় তাঁকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন আফ্রিদি, ‘এটি অসাধারণ এক কিংবদন্তিকে দেওয়া অসাধারণ এক স্বীকৃতি। ওয়াসিম আকরাম আমার অন্যতম আদর্শ। তার অধীন খেলা ছিল সম্মানের। আমার ক্রিকেট ক্যারিয়ারের বেশির ভাগ সাফল্যে ওয়াসিম ভাইয়ের অবদান। সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটারের অবদানের স্বীকৃতি দিয়ে দুর্দান্ত একটা কাজ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps