শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

উদযাপনেও ইউক্রেন-রাশিয়া যুদ্ধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

অনেক দিন ধরেই বিভিন্ন দেশের সংবাদমাধ্যমের প্রধান শিরোনাম হয়ে আসছে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি। ইউরোপ-আমেরিকার কূটনৈতিক মহলে বিষয়টি নিয়ে ‘ঘুম নেই’ অবস্থা। রাশিয়া-ইউক্রেনের এ সংকট এবার খেলার মাঠেও চলে এল।
লিসবনে গতপরশু রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগে কী দুর্দান্ত একটা ম্যাচই না হলো! ম্যাচের ১৮ মিনিটেই তাদিচের গোলে এগিয়ে যায় আয়াক্স। ২৬ মিনিটে সেবাস্তিয়েন হলারের আত্মঘাতী গোলে সমতায় ফেরে বেনফিকা। আত্মঘাতি গোলের পাপ হলার মোচন করেন ৩ মিনিটের মধ্যে। ২৯ মিনিটে দলকে এগিয়ে দেন তিনি। তবে রোমান ইয়ারেমচুকের ৭২ মিনিটের গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে বেনফিকা।
আক্রমণ, পাল্টা আক্রমণ, গোল, পাল্টা গোল-এসবের রোমাঞ্চ ছাপিয়ে বেনফিকা-আয়াক্স ম্যাচ শেষে আলোচনায় চলে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি। সেটা নিয়ে এসেছেন বেনফিকাকে ড্র এনে দেওয়া ইয়ারেমচুক। বেনফিকার সমতাসূচক গোলটি করে গায়ের জার্সিটা খুলে ফেলেন ইয়ারেমচুক। জার্সির নিচে একটি টি শার্ট পরা ছিল তার। সেই টি শার্টে আঁকা ছিল ইউক্রেনের জাতীয় প্রতীক, যেটা ১০০ বছর ধরে ব্যবহার করে আসছে দেশটি। গোলে উদযাপনে এই প্রতীক দেখিয়ে ইউক্রেনের প্রতি সমর্থন দেখিয়েছেন ইয়ারেমচুক।
এমন উদযাপনের জন্য অবশ্য শাস্তিও পেতে হয়েছে বেনফিকার স্ট্রাইকার। জার্সি খোলার অপরাধে ফুটবলের নিয়ম অনুযায়ী তাঁকে দেখতে হয়েছে হলুদ কার্ড। তবে এই একটি হলুদ কার্ড দেখা নিয়ে হয়তো তার এতটুকুও মন খারাপ হবে না। কারণ, পুরো বিশ্বের সামনে যে নিজের দেশের পাশে দাঁড়িয়েছেন তিনি।
রাতের চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের অপর ম্যাচে আক্রমণের পসরা সাজিয়ে শুরুতেই দারুণ একটি গোল আদায় করে নিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু দুর্ভাগ্য তাদের, দুটি প্রচেষ্টা বাধা পেল ক্রসবারে। শুরু থেকে বিবর্ণ ম্যানচেস্টার ইউনাইটেড হার এড়াল শেষ দিকের গোলে। মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোয় ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। জোয়াও ফেলিক্সের গোলে অ্যাটলেটিকো এগিয়ে যাওয়ার পর বদলি নেমে সমতা টানেন এন্থনি এলেঙ্গা। প্রিমিয়ার লিগে গত রোববার লিডস ইউনাইটেডের বিপক্ষে ৪-২ ব্যবধানে জয়ের ম্যাচেও বদলি নেমে দলের শেষ গোলটি করেছিলেন এলেঙ্গা। এলেঙ্গার গোলের আগ পর্যন্ত ইউনাইটেডের যা পারফরম্যান্স ছিল, তাতে এই ড্র তাদের জন্য বড় স্বস্তিরই। ওল্ড ট্র্যাফোর্ডে ফিরতি লেগে এখন নিশ্চিতভাবে অনেকটা আত্মবিশ্বাসী থাকবে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps