শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোল বন্দর দিয়ে বন্ধ রয়েছে দু’দেশের আমদানি-রফতানি বানিজ্য

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৪২ পিএম

বেনাপোল বন্দর দিয়ে আজ রবিবার সকাল থেকে বন্ধ রয়েছে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বানিজ্য।
বেনাপোল বন্দরের ওপারে ভারতে বনগাঁওসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচনের কারনে আজ সকাল সন্ধ্যা বন্ধ থাকছে দু’দশের স্থল বানিজ্য। তবে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে দু দেশের মধ্যে।

ওপারে আমদানি-রফতানি বানিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দর ও কাস্টমস হাউসে কাজকর্ম স্বাভাবিক রয়েছে। বন্দর থেকে মালামাল ডেলিভারি হচ্ছে, ভারতীয় ট্রাক থেকে পন্য ও ঠানামাও হচ্ছে প্রতিদিনের ন্যায়।

নির্বাচনকে সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে ভারতের নির্বাচন কমিশন দু দেশের সীমান্ত বানিজ্য বন্ধ করে দিয়েছে।

ফলে উভয় বন্দরে আটকা পড়েছে কাচা মাল সহ শত শত পণ্যবাহী ট্রাক। আগামীকাল সোমবার সকাল থেকে আবার ও আমদানি-রফতানি স্বাভাবিক নিয়মে শুরু হবে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, পৌরসভা নির্বাচন উপলক্ষে সরকারী ছুটি ঘোষনা দেয়ায় আমদানি-রফতানি বানিজ্য বন্ধ রয়েছে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, পশ্চিমবঙ্গে পৌরসভা নির্বাচন থাকায় ভারত সরকার সাধারন ছুটি ঘোষনা করায় আজ সারাদিন আমদানি-রফতানি বন্ধ থাকবে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার বলেন, ভারতে নির্বাচনের কারনে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর থেকে পণ্য খালাস প্রক্রিয়াসহ খালাস প্রক্রিয়া স্বাভাবিক থাকবে। সোমবার সকাল থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম চলবে।

বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মো: আজিজুর রহমান জানান, দু‘দেশের সিএন্ডএফ এজেন্টরা বিষয়টি আমাদের অবহিত করেছেন। তবে ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাকগুলো বেনাপোল বন্দরে পণ্য খালাস করে খালি ট্রাক ফিরে যেতে পারবে। বেনাপোল কাস্টমস হাউজের কার্যক্রম ও পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন