শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ উপলক্ষে বেড়েছে ওয়লটন এলইডি টিভির চাহিদা

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : এশিয়া কাপ এবং টি টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে টেলিভিশন সেট বিক্রির ব্যাপক প্রস্তুতি নিয়েছে ওয়ালটন। এছাড়া গত বছরের তুলনায় নতুন বছরে অনেক বেশি টিভি সেট বিক্রির টার্গেট নিয়েছে দেশীয় এই ব্র্যান্ড। চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে এরই মধ্যে বাড়ানো হয়েছে উৎপাদন। কমানো হয়েছে মূল্যও।
উল্লেখ্য, ২৪ ফেব্রæয়ারি ঢাকায় বসছে এশিয়া কাপ ক্রিকেটের চূড়ান্ত আসর। এর আগে এশিয়া কাপের বাছাই পর্বের খেলাগুলোও হচ্ছে বাংলাদেশে। এরপর আগামি মাসে ভারতে হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট।
ক্রিকেট বাংলাদেশসহ এ অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় খেলা। আর এই গুরুত্বপর্ণ দুটি ইভেন্ট টেলিভিশনে দেখবেন এই অঞ্চলের কোটি কোটি মানুষ। স্বাভাবিক কারণে ক্রিকেটের এই বড় দুটি আসরকে সামনে রেখে টেলিভিশন সেটের চাহিদা অনেক বেড়ে যায়। এবার বিশেষ করে লেটেস্ট প্রযুক্তির এলইডি টিভির চাহিদা অনেক বেড়ে যাবে বলে বাজার সংশ্লিষ্টদের ধারণা।
বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, আসন্ন দুটি বড় ইভেন্টকে সামনে রেখে দেশব্যাপী এলইডি টেলিভিশনের চাহিদা বেড়েছে। বেড়েছে সিআরটি টিভির বিক্রিও। সম্প্রতি বিদেশী ব্র্যান্ডের তুলনায় ক্রেতারা বেশি পছন্দ করছেন দেশীয় ব্র্যান্ডের টেলিভিশন। সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে বাংলাদেশের শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটনের টিভি।
বিক্রেতারা জানান, টেলিভিশন কেনার ক্ষেত্রে ক্রেতাদের পছন্দের ধরন বদলেছে। তারা ক্রমশ বড় স্ক্রিনের বিশেষত এলইডি টেলিভিশনের দিকে ঝুঁকছেন। সেইসঙ্গে বেড়েছে এন্ড্রয়েড স্মার্ট টিভির বিক্রি ও চাহিদা। সম্প্রতি মধ্যবিত্ত ও স্বল্প আয়ের লোকেরাও কিনছেন এলইডি টিভি। এক্ষেত্রে বিশেষ অবদান রাখছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। দেশের বাজারে অবিশ্বাস্য সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের এলইডি টিভি সরবরাহের মাধ্যমে সকল শ্রেণীর ক্রেতাদের কাছে এটিকে সহজলভ্য করেছে দেশীয় প্রতিষ্ঠানটি। ওয়ালটনের রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক। জানা গেছে, বাজারে বর্তমানে মোট ৪৮টি মডেলের এলইডি ও সিআরটি টিভি রয়েছে ওয়ালটনের। উৎপাদন খরচ কমে যাওয়ায় চলতি বছরের শুরুতেই মডেলভেদে ১৫০০ টাকা থেকে ৫৫০০ টাকা পর্যন্ত দাম কমেছে এলইডি টিভির। ওয়ালটন বাজারে নিয়ে এসেছে এন্ড্রয়েড স্মার্ট প্রযুক্তির ৪৩, ৪৯ ও ৫৫ ইঞ্চির তিনটি নতুন এলইডি টিভি। নতুন ও আধুনিক প্রযুক্তির ছোঁয়ায় তৈরি এই টিভিতে রয়েছে ইউএসবি পোর্ট, ভিজিএ পোর্ট, এইচডিএমআই, ওয়াইপিবিআর, এভি, ইন্টারনেট ব্রাউজিং ও ডাউনলোড, ওয়াইফাই, ব্রডব্যান্ড কানেকশন, ইন্টারনেটে গেমস এবং ভিডিও ও ছবি দেখাসহ আরো অনেক সুবিধা। রয়েছে ৩২ ইঞ্চির ইন্টারনেট/স্মার্ট টিভি; এই টিভিগুলো আন্তর্জাতিক মানের, মূল্যও সাশ্রয়ী।
ওয়ালটন গ্রæপের সহকারী পরিচালক ও টেলিভিশন বিপণন বিভাগের প্রধান মো. আব্দুল বারী বলেন, ক্রিকেটের যে কোনো বড় ইভেন্টের আগে দেশের বাজারে টেলিভিশনের চাহিদা বেড়ে যায় ব্যাপকহারে। তাই আসন্ন এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপকে সামনে রেখে টেলিভিশনের বাড়তি চাহিদা তৈরি হয়েছে। আর এই বাড়তি চাহিদা মেটাতে কয়েক মাস আগে থেকেই ওয়ালটন ব্যাপক প্রস্তুতি নিয়ে রেখেছে।
ওয়ালটনের সোর্সিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র সহকারী পরিচালক প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন জানান, অত্যাধুনিক প্রযুক্তিতে নিজস্ব মান নিয়ন্ত্রণে তৈরি হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের এলইডিটিভি। পণ্যের গুণগতমান নিশ্চিত ও গ্রাহকদের ক্রয় ক্ষমতার মধ্যে রেখে ওয়ালটন বাজারে এনেছে এইচডি, এইচডি রেডি ও এফএইচডি রেজ্যুলেশনের বিভিন্ন সাইজের এলইডি টিভি। বজ্রপাত অথবা ভোল্টেজ ফ্ল্যাকচুয়েশজনিত ক্ষতির হাত থেকে রক্ষা করতে ওয়ালটন ব্র্যান্ডের এলইডি টিভিতে ব্যবহার করা হচ্ছে অত্যাধুনিক ডিজাইন ও উন্নতমানের মাদারবোর্ড।
এছাড়াও ওয়ালটনের রয়েছে শক্তিশালী গবেষণা ও উন্নয়ন বিভাগ। যেখানে সময়ের সঙ্গে তাল মিলিয়ে থিম ডেভেলপমেন্ট, প্রোডাক্ট ডিজাইন, মোল্ড ডিজাইন এবং মোল্ড তৈরির কাজ করা হচ্ছে। যার ফলে ক্রেতাদের চাহিদা ও আগ্রহ অনুযায়ী নিত্যনতুন প্রযুক্তি, বিভিন্ন কালার ও ডিজাইনের ওয়ালটন এলইডি টিভি বাজারে সরবরাহ করা সম্ভব হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন