শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্ব জাকের মঞ্জিল ও সন্নিহিত ২৫ বর্গ কিলোমিটার এলাকা যুড়ে আল্লাহ আল্লাহ জিকিরে প্রকম্পিত হচ্ছে

মঙ্গলবার সকালে বিশ্ব উরশের আখেরী মোনাজাত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২২, ২:৩৮ পিএম

বিশ্ব জাকের মঞ্জিল ও সন্নিহিত প্রায় ২৫ বর্গ কিলোমিটার এলাকা যুড়ে এখন আল্লাহ আল্লাহ জিকিরে প্রকম্পিত হচ্ছে। শেষরাতে রহমতের সময় থেকে এশার নামাজ বাদে মধ্য রাত পর্যন্ত এ দরবার শরিফে ওয়াক্তিয়া নামাজ, নফল নামাজ, ফাতেহা শরিফ, খতম শরিফ এবং মোরাকাবা মোশাহেদা সহ দেশের বিশিষ্ট ওলামায়ে কেরারমগন ওয়াজ নসিহত করছেন। চার দিনের বিশ^ উরশ শরিফ শেষে মঙ্গলবার সকালে এ দরনবার শরিফে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। সোমবারও দিনভর বিশ^ জাকের মঞ্জিল মুখি ব্যাপক জনশ্রোত অব্যাহত ছিল। মঙ্গলবার শেষ রাত পার করে ফজর নামাজ পর্যন্তই তা অব্যাহত থাকবে বলে আশা করা যাচ্ছে।

সারা দেশের মত পাকিস্তান ও ভারত সহ বিশে^র ২৫টি দেশ থেকে এ বিশশ্ব উরশ শরিফে অগনিত মুসুল্লীয়ান অংশ গ্রহন করছেন। এক সামিয়ানার নিচে ভাষা ও বর্ণ নির্বিশেষ সবাই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় সহ মহান আল্লাহ রাব্বুল আল আমীনের রাজী খুশির জন্য দিন রাত এবাদত বন্দেগী করছেন এ দরবার শরিফে।
বিশ^ জাকের মঞ্জিলের ঐতিহ্য অনুযায়ী এবারো লক্ষ লক্ষ মুসুল্লীয়ান সহ উরশে অংশগ্রহনকারী সবার জন্য দু বেলা আহার সহ অজু গোসল এবং নামাজ আদায়ের সব ব্যবস্থা নিশ্চত করা হয়েছে। সারা দেশের জনশ্রোত সামাল দিতে বিপুল সংখ্যক আইনÑশৃংখলা বাহিনীর সদস্য ছাড়াও হাজার হাজার সেচ্ছাসেবসক এ দরবার শরিফের সংযুক্ত সবগুলো সড়কে যানবাহন চলাচল নির্বিঘ্ন রাখতে কাজ করে যাচ্ছেন। বরিশালÑফরিদপুরÑঢাকা এবং খুলনাÑঢাকা জাতীয় মহাসড়ক থেকে বিশ^ জাকের মঞ্জিলমুখি ৩টি সড়কে যান চলাচল নির্বিঘœ রাখতে বিপুল সংখ্যক ট্রাফিক পুলিশ সহ জেলা পুলিশও কাজ করছে। এমনকি রাজশাহী ও সন্নিহিত এলাকার বিপুল সংখ্যক মুসুল্লী প্রতিদিনই ট্রেনে করেও আটরশির অদুরে পুকুরিয়া স্টেশনে পৌছে বিশ^ জাকের মঞ্জিলে আসছেন।
মঙ্গলবার ভোরে ফজর নামাজ বাদ ফাতেহা শরিফ পাঠন্তে দোয়া মোনাজাত এবং খতম শরিফ আদায়ের পরে পবিত্র কোরআন তেলাওয়াত ও মিলাদ অনুষ্ঠিত হবে। পরে বিশ^ জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরী মোনাজাতের মাধ্যমে ৪ দিন ব্যাপী এ উরশ শরিফের সমাপ্তি হবে আশা করা যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন