বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ক্রাইস্টচার্চে জয় দেখছে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় লক্ষ্য ছুঁড়ে দেওয়ার আকাক্সক্ষাটা কঠিন হয়ে দাঁড়াচ্ছিল দক্ষিণ আফ্রিকার জন্য। তবে তরুণ কাইল ভেরেইনার অসাধারণ এক সেঞ্চুরিতে শেষ পর্যন্ত বড় লিডই পেয়েছে দলটি। এরপর বোলারদের দাপটে জয় দেখছে প্রোটিয়ারা। গতকাল ক্রাইস্টচার্চে ৪২৬ রানের লক্ষ্যে ব্যাটিং করে ৪ উইকেটে ৯৪ রানে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেটে ৩৫৪ রান করে ইনিংস ঘোষণা করেছে সফরকারীরা।
আগের দিনের ৫ উইকেটে ১৪০ রান নিয়ে ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা। এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ভেরেইনা। আগের দিনের আরেক অপরাজিত ব্যাটার উইয়ান মুল্ডারের সঙ্গে গড়েন ৭৮ রানের জুটি। তাতেই বড় লিডের আভাস পেয়ে যায় দলটি। এরপর ২৭ রানের ব্যবধানে ২টি উইকেট হারালে কাগিসো রাবাদাকে নিয়ে দলের হাল ধরেন ভেরেইনা। গড়েন আরও ৭৮ রানের দারুণ একটি জুটি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩৫৪ রান করার পর ইনিংস ঘোষণা করে তারা। অপরাজিত ১৩৬ রানের ইনিংস খেলেন ভেরেইনা। ১৮৭ বলে ১৬টি চার ও ১টি ছক্কায় এ রান করেন। রাবাদা খেলেন ৪৭ রানের ইনিংস। ৩৪ বলে সমান ৪টি করে চার ও ছক্কা মেরেছেন তিনি। এছাড়া মুল্ডারের ব্যাট থেকে আসে ৩৫ রান। নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি, ম্যাট হেনরি, কাইল জেমিসন ও নিল ওয়াগনার।
বড় রান তাড়ার শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। প্রথম ওভারেই রাবাদা ফিরিয়ে দেন উইল ইয়াংকে। এক ওভার পর ফিরে এসে পান আরও বড় উইকেট। কিউই অধিনায়ক টম ল্যাথামকে ফেরান রাসি ভ্যান ডার ডুসেনের তালুবন্দি করে। এরপর আঘাত হানেন কেশভ মহারাজ। হেনরি নিকোলসকে বোল্ড করে দেন তিনি।। ২৫ রানে ৩ উইকেট হারিয়ে বড় চাপে পড়ে স্বাগতিকরা। তবে চতুর্থ উইকেটে ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেল কিছুটা প্রতিরোধ গড়েন। দিনের শেষ বেলায় এ জুটি ভাঙেন মহারাজ। ব্যক্তিগত ২৪ রানে মিচেলকে বোল্ড করে দেন তিনি। তবে এক প্রান্ত আগলে টিকে আছেন কনওয়ে। ৬০ রানে অপরাজিত আছেন তিনি। ১২৭ বলে ৮টি চারের সাহায্যে এ রান করেছেন তিনি। উইকেটরক্ষক ব্যাটার টম ব্লান্ডেল তার সঙ্গে উইকেটে আছেন ১ রানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps