রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এমেকার হ্যাটট্রিকে বড় জয় সাইফের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ রাউন্ডে সাইফ স্পোর্টিং ক্লাবের ম্যাচ পরিচালনা করতে রেফারিরা অপারগড়া প্রকাশ করেছিলেন আগেই। তবে শেষ পর্যন্ত নিজেদের অবস্থানে অনঢ় থাকতে পারলেন না তারা। হার মানলেন রেফারিরা। ফলে এই রাউন্ডে সাইফ স্পোর্টিং-স্বাধীনতা ক্রীড়া সংঘ ম্যাচটি ঠিকই গড়াল। যে ম্যাচে সাইফের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবোগ হ্যাটট্রিকে বড় জয় তুলে নিলেন জামাল ভূঁইয়ারা। গতকাল রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সাইফ ৫-১ গোলে হারায় স্বাগতিক স্বাধীনতা ক্রীড়া সংঘকে। বিজয়ী দলের হয়ে এমেকা হ্যাটট্রিক করলে বাকি দুই গোল করেন রুয়ান্ডার ডিফেন্ডার এমেরি বাইেেসঙ্গে ও উজবেকিস্তানের মিডফিল্ডার আসরর গফুর। স্বাধীনতার হয়ে এক গোল শোধ দেন উজবেকিস্তানের মিডফিল্ডার নদিরবেক মাভলোনভ।
অন্যদিকে এদিন সিলেট জেলা স্টেডিয়ামে নিজেদের ষষ্ঠ ম্যাচে ঢাকা আবাহনী লিমিটেডকে হারিয়ে তালিকার চতুর্থ স্থানে উঠলো চট্টগ্রাম আবাহনী লিমিটেড।
কাল রাজশাহীতে সাইফ স্পোর্টিং ও স্বাধীনতা ক্রীড়া সংঘের ম্যাচ ছাপিয়ে আলোচনায় ছিলেন রেফারিরা। সম্প্রতি সাইফ অধিনায়ক জামাল ভূঁইয়ার করা মন্তব্যকে কেন্দ্র করে দেশের শীর্ষ পর্যায়ের রেফারিদের অনেকে এই ম্যাচ পরিচালনা করতে অনীহা প্রকাশ করেন। ফলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) রেফারিজ কমিটিকে এই ম্যাচের রেফারি বরাদ্দ দিতে গিয়ে বেশ বেগ পেতে হয়েছে। এ প্রসঙ্গে বাফুফের রেফারিজ কমিটির ডেপুটি চেয়ারম্যান ইব্রাহিম নেছার বলেন, ‘পাইওনিয়ার লিগের রেফারি দিয়েতো আর প্রিমিয়ার লিগের খেলা চালানো যায় না। হঠাৎ করে কখনোই অন্য রেফারি আসতে পারেন না। তাই ফুটবলের স্বার্থে আমরা শেষ পর্যন্ত সাজ্জাদের হাতেই বাঁশি এবং বিকাশ ও হুমায়ুনের হাতে লাইন্সম্যানের পতাকা তুলে দিয়েছি।’
খেলা শুরু হলে নিজেদের হোমভেন্যুতে সাইফের বিপক্ষে দাঁড়াতেই পারেনি স্বাধীনতা ক্রীড়া সংঘ। জামাল ভূঁইয়ারা দাপটের সঙ্গে খেলেই একের পর এক গোল আদায় করে নেন। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে সাইফ স্পোর্টিং নাস্তানাবুদ করে স্বাধীনতার রক্ষণদূর্গকে। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৩৫, ৭০ ও ৭৯ মিনিটে সাইফের এমেকা ওগবোগ তিন গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। লিগের তৃতীয় হ্যাটট্রিকম্যান এই নাইজেরিয়ান। এর আগে ঢাকা আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ ও চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাঙ্কগড লিগের দুই হ্যাটট্রিকম্যান।
নিগে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতলেও পরের তিন ম্যাচে পয়েন্ট খুঁইয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। শেখ রাসেল ও মোহামেডানের কাছে হারের পর চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ড্র করে দলটি। স্বাধীনতার বিপক্ষে জিতে ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এখন তালিকায় পঞ্চম স্থানে সাইফ। সমান ম্যাচে একটি করে জয় ও ড্র এবং চার হারে ৪ পয়েন্ট পেয়ে দশম স্থানে স্বাধীনতা। বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে হারিয়ে চমক দেখালেও পরের চার ম্যাচ থেকে মাত্র এক পয়েন্ট পেয়েছে।
এদিকে চট্টগ্রাম আবাহনীর কাছেই প্রথম হার মেনে নিতে হলো ঢাকা আবাহনীকে। কাল সিলেটে দুই আবাহনীর লড়াইয়ে চট্টগ্রাম প্রথমে পিছিয়ে থেকেও ৩-২ ব্যবধানে ঢাকাকে হারিয়ে চমক দেখালো। চট্টগ্রাম আবাহনীর পক্ষে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাঙ্কগড, দক্ষিণ আফ্রিকান ফরোয়ার্ড উইলিয়াম তাওয়ালা এবং আফগানিস্তানের মিডফিল্ডার অমিদ পোপালজে একটি করে গোল করেন। ঢাকা আবাহনীর হয়ে দু’গোল করে যথাক্রমে কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস ও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফায়েল অগস্তো। ম্যাচ হেরে ছয় খেলায় চার জয় এবং একটি করে ড্র ও হারে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ঢাকা আবাহনী। সমান ম্যাচে তিনটি করে জয় ও ড্র’তে ১২ পয়েন্ট পেয়ে চারে চট্টগ্রাম আবাহনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন