মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

হাউসফুল মিরপুরে টি-টোয়েন্টি সিরিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

করোনা মহামারি শুরুর পর থেকে কখনো দর্শকশূন্য, কখনো সীমিত পরিসরে দর্শক প্রবেশের অনুমতি দিয়ে হয়েছে বাংলাদেশের বিভিন্ন ক্রিকেট সিরিজ ও টুর্নামেন্ট। তবে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ফিরছে পুরোনো চেহারায়। মহামারি শুরুর পর প্রথমবারের মতো মাঠে ধারণক্ষমতার পুরো দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। আজ থেকে সিরিজের টিকিট বিক্রি শুরু করবে বিসিবি।
চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেই মাঠে সীমিত পরিসরে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। প্রথম ম্যাচে সাড়ে চার হাজার টিকিট ছেড়েছিল বিসিবি, পরের দুই ম্যাচে সেটি বাড়ানো হয়েছিল। তখনোই বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছিলেন, মিরপুরে দর্শকসংখ্যা বাড়তে পারে। তখন ১০ হাজার টিকিটের কথা বলা হলেও আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া দুই ম্যাচের সিরিজে মিরপুরে ধারণক্ষমতার পুরো দর্শকই ঢুকতে পারবেন বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ। গতকাল তিনি বলেন, ‘টি-টোয়েন্টি সিরিজে আমরা মাঠের সব গ্যালারিই উন্মুক্ত করে দিচ্ছি। দর্শকদের আমন্ত্রণ জানাচ্ছি আমরা।’ দর্শক প্রবেশের ক্ষেত্রে কোভিড-১৯-এর টিকা নেওয়ার সনদপত্র সঙ্গে রাখার জন্য ‘উৎসাহিত’ করেছে বিসিবি। তবে মাস্ক পরা বাধ্যতামূলক বলে জানিয়েছেন তানভীর। এ ছাড়া আর কোনো বিধিনিষেধ থাকছে না। এমনিতেও দেশে করোনাভাইরাসের বিধিনিষেধ তুলে নিয়েছে সরকার।
এর আগে পাকিস্তান সিরিজে প্রথমবার দর্শক ফেরানো হয়েছিল, তবে সেবার ধারণক্ষমতার ৫০ শতাংশ টিকিট দেওয়া হয়েছিল। ফাঁকা রাখা হয়েছিল নিচতলার গ্যালারি। আফগানিস্তান সিরিজে নিচতলার গ্যালারিতেও দর্শক থাকতে পারবেন। এতে জৈব সুরক্ষাবলয়ের কোনো অসুবিধা হবে না বলেই মনে করেন তানভীর। গ্যালারিতে বল গেলে আগের মতোই সেটি ব্যবহারের আগে স্যানিটাইজ করে নেওয়া হবে।
আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দর্শকেরা খেলা দেখতে পারবেন সর্বনিম্ন ১০০ টাকা দিয়ে, শেরেবাংলা স্টেডিয়ামের ইস্টার্ন গ্যালারিতে। সর্বোচ্চ এক হাজার টাকা দাম রাখা হয়েছে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের। এ ছাড়া ভিআইপি স্ট্যান্ডে ৫০০, ক্লাব হাউসে ৩০০ এবং নর্থ ও সাউথ স্ট্যান্ডের টিকিটের দাম ১৫০ টাকা করে। ম্যাচের আগের দিন ও ম্যাচের দিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে পাওয়া যাবে টিকিট। তবে অনলাইনে কোনো প্ল্যাটফর্মে টিকিট পাওয়া যাবে না। তানভীর জানিয়েছেন, যে সময়ে এসে দর্শক প্রবেশের অনুমতির সিদ্ধান্ত হয়েছে, সে সময়ে কোনো অনলাইন প্ল্যাটফর্ম প্রস্তুত করা যায়নি। তবে তার আশা, টিকিট বিক্রির জন্য বিসিবির ডিজিটাল প্ল্যাটফর্ম প্রস্তুত হচ্ছে। সামনের সিরিজগুলোতে অনলাইনেই পাওয়া যাবে টিকিট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Faruque Ahmed ২ মার্চ, ২০২২, ৫:৩৬ এএম says : 0
Very good
Total Reply(0)
Naib Al Emran ২ মার্চ, ২০২২, ৫:৩৭ এএম says : 0
Good wish for BD Team
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps