শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএল ফুটবলে জিতল দুই স্বাগতিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৯:৪৭ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জিতল দুই স্বাগতিক দল। বুধবার রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ষষ্ঠ রাউন্ডের ম্যাচে স্বাগতিক বাংলাদেশ পুলিশ এফসি ১-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন জার্মানীর ফরোয়ার্ড আদিল খুসখুস। অন্যদিকে একই দিন সিলেট জেলা স্টেডিয়ামে স্বাগতিক রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ৩-১ ব্যবধানে হারায় উত্তর বারিধারা ক্লাবকে। রহমতগঞ্জের ঘানার ফরোয়ার্ড ফিলিপ আজহা দু’টি ও স্থানীয় মিডফিল্ডার এনামুল ইসলাম একটি গোল করেন। বারিধারার উজবেকিস্তানের মিডফিল্ডার কোচনেভ এক গোল শোধ দেন।

বুধবার রাজশাহীতে পুলিশ-মুক্তিযোদ্ধা ম্যাচে শুরু থেকেই বিজয়ী দল গোলের জন্য মরিয়া হয়ে লড়ে। তবে তারা কাঙ্ক্ষিত গোল পায় ম্যাচের ৪৪ মিনিটে। এসময় আদিল খুসখুস গোল করে পুলিশকে এগিয়ে নেন (১-০)। শেষ পর্যন্ত তার এই গোলই ম্যাচের ভাগ্য গড়ে দেয়। এই জয়ে ছয় ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকায় সপ্তম স্থানে পুলিশ। সমান ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধার অবস্থান সবার শেষে।

সিলেট জেলা স্টেডিয়ামে রহমতগঞ্জ সাবলীল জয়ই পেয়েছে। ৩২ মিনিটে ফিলিপ আজহা প্রথম গোল করেন (১-০)। এই গোলের নয় মিনিট পরে ম্যাচে সমতা আনে বারিধারা। গোল করেন কোচনেভ (১-১)। ম্যাচের ৪৪ মিনিটে ফিলিপ দ্বিতীয় গোল করলে ফের এগিয়ে যায় রহমতগঞ্জ (২-১)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলে দ্বিতীয়ার্ধে আরেকটি গোল পায় পুরান ঢাকার দলটি। ম্যাচের ৭৩ মিনিটে এনামুল গোল করলে রহমতগঞ্জের জয় প্রায় নিশ্চিত হয় (৩-১)। ম্যাচের অন্তিম মুহূর্তে জাহিদুল ইসলাম বাবু লাল কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় রহমতগঞ্জ। এতে অবশ্য ম্যাচের স্কোরলাইনে পরিবর্তন হয়নি। এই জয়ে ছয় ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার নবম স্থানে রহমতগঞ্জ। সমান ম্যাচে সমান পয়েন্ট পেয়ে পরের অবস্থানে বারিধারা। বৃহস্পতি ও শুক্রবার বিপিএলের কোনো ম্যাচ নেই। শনিবার থেকে শুরু হবে সপ্তম রাউন্ডের খেলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন