শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উল্লাসের অপেক্ষায় প্রটিয়ারা

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পার্থের আকাশে কি আজ কোন মেঘের দেখা মিলবে? উত্তরটা মনে হয় সবচেয়ে ভালো জানেন স্টিভেন স্মিথ। একমাত্র বৃষ্টিই যে পারে পার্থ টেস্টে অস্ট্রেলিয়াকে হারের হাত থেকে বাঁচাতে! ইতিহাস বলছে চতুর্থ ইনিংসে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ সংগ্রহ ৪০৬। দক্ষিণ আফ্রিকা তাদের সামনে লক্ষ্য ছুড়ে দিয়েছে ৫৩৯ রানের। আজ শেষ দিনে লক্ষ্যটা ৩৭০ রানে নেমে আসলেও হাতে আছে মাত্র ৬ উইকেট।
এর আগে ওয়াকায় চতুর্থ দিনে একের পর এক ‘আশ্চর্য’ উপহার দিয়েছে সফরকারীরা। প্রথমে প্রটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ৬ উইকেটে ৩৯০ রান নিয়ে শুরুর করার পর দেখার ছিল কখন ইনিংসের ইতি ঘোষণা করেন প্রটিয়া অধিনায়ক। লিডটা চারশ’ পার হয়ে সাড়ে চারশ, তাও পেরিয়ে পাঁচশ, এরপর সাড়ে পাঁচশর কাছে পৌঁছালে তার পরেই আসে ইনিংস ঘোষণা। ততক্ষণে মধ্যাহ্ন বিরতিও পেরিয়ে গেছে। প্রথম সেশনের পর তারা দল ব্যাট করেছে ৩.১ ওভার। সাকুল্যে ২৪.১ ওভারে ২ উইকেট ১৫০ রান যোগ করে প্রটিয়ারা। আগের দিনের ডি কক-ফিল্যান্ডারের সপ্তম উইকেট জুটি বিচ্ছিন্ন হয় ১১৬ রান যোগ করে।
এরপর ম্যাজিক্যাল ফিল্ডিংয়ে দর্শকদের মুগ্ধ করেন টিম্বা বাভুমা, আর বল হাতে কাসিগো রাবাদা। ৪ উইকেটে ১৬৯ রান করে অজিরা। এর তিনটিই রাবাদার শিকার। ৫২ রানের উদ্বোধনী জুটি কাটা পড়ে ওয়ার্নারের রান আউটে। বাকিটা শুধুই রাবাদার গল্প। ৫৮ রানে অপরাজিত আছেন উসমান খাজা।
সংক্ষিপ্ত স্কোর : (৪র্থ দিন শেষে)
দক্ষিণ আফ্রিকা : ২৪২ ও ১৬০.১ ওভারে ৫৪০/৮ ডিক্লে. (এলগার ১২৭,ডুমিনি ১৪১, ফিল্যান্ডার ৭৩, ডি কক ৬৪, মহারাজ ৪১* ; হেইজেলউড ২/১০৭, সিডল ২/৬২, মিচেল মার্শ ২/৭৭)।
অস্ট্রেলিয়া : ২৪৪ ও ৫৫ ওভারে ১৬৯/৪ (খাজা ৫৮*; রাবাদা ৩/৪৯)। আজ শেষ দিনে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ৩৭০ রান, দক্ষিণ আফ্রিকার ৬ উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন