শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আব্রাহামোভিচকে ছাড়া চেলসি, ভাবতে পারছেন না টুখেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০১ এএম

এফএ কাপের পঞ্চম রাউন্ডে লুটন টাউনের বিপক্ষে ম্যাচ সামনে রেখে চেলসির কোচ ও খেলোয়াড়রা যখন শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছিল, ঠিক তখনই আসে খবরটা। ক্লাবটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এর রাশিয়ান মালিক রোমান আব্রাহামোভিচ। চেলসির ওয়েবসাইটে গতপরশু রাতে দেওয়া বিশদ বিবৃতিতে সিদ্ধান্তটি জানান আব্রাহামোভিচ। বলেন, সিদ্ধান্তটি নেওয়া ছিল খুব কঠিন। ম্যাচ শেষে দলটির কোচ টমাস টুখেল বললেন, আব্রাহামোভিচকে ছাড়া চেলসির কথা ভাবতেই পারেন না তিনি।
২০০৩ সালে আব্রাহামোভিচ মালিকানা কেনার পর থেকে দারুণ সব সাফল্য পেয়েছে চেলসি। দুটি চ্যাম্পিয়ন্স লিগ ও পাঁচটি প্রিমিয়ার লিগসহ জিতেছে মোট ১৯টি বড় শিরোপা। অনেকটা বাধ্য হয়েই সিদ্ধান্তটা নিতে হয়েছে আব্রাহামোভিচকে। ইউক্রেইনের ওপর রাশিয়ার হামলার পর দেশটির ওপর নানারকম নিষেধাজ্ঞা দিয়েছে পশ্চিমা বিশ্ব, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাজ্য। রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের ওপরও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। শোনা যায়, পুতিনের সঙ্গে বেশ ঘনিষ্ঠ আব্রাহামোভিচ। তিনি নিজে অবশ্য সবসময় এটাকে গুজব বলেই উড়িয়ে দিয়েছেন।
যুক্তরাজ্যের পার্লামেন্টে আব্রাহামোভিচের ওপরও নিষেধাজ্ঞা আরোপের দাবি ওঠার পর গত শনিবার চেলসির ‘অভিভাবকত্ব’ চেলসিরই চ্যারিটেবল ফাউন্ডেশনের হাতে দেওয়ার ঘোষণা দেন ৫৫ বছর এই ব্যবসায়ী। এতে পরিস্থিতি শুরুতে কিছুটা শান্ত হলেও জেঁকে বসা সমস্যা আসলে কমেনি একটুও। শোনা যাচ্ছিল, চেলসি চ্যারিটেবল ফাউন্ডেশন দায়িত্ব নিতে আগ্রহী নয়। এরপরই আসে আব্রাহামোভিচের ওই ঘোষণা।
লুটনের বিপক্ষে ৩-২ গোলে জেতা ম্যাচ শেষে টুখেল বলেন, বিষয়টি নিয়ে এখনই বেশি কিছু বলতে চান না তিনি। তবে চেলসি বিক্রি হয়ে গেলে সেটা অনেক বড় পরিবর্তন হবে বলেই মনে করেন এই জার্মান কোচ, ‘এই বিষয়ে এখনই কথা বলার সময় আসেনি। কারণ, শুধুমাত্র রোমান আব্রাহামোভিচকে নিয়েই চেলসির কথা ভাবতে পারি আমি। তাই আমার কাছে এটা কঠিন এক বিষয়ৃঅবশ্যই এটা অনেক বড় পরিবর্তন। আমরা (লুটন ম্যাচের আগে) এটা নিয়ে কথা বলিনি। আমরা এটা মেনে নিয়েছি।’
এমন খবর কি ম্যাচের আগে প্রভাব ফেলেছিল চেলসির খেলোয়াড়দের ওপর? স্পষ্টই জবাব দিলেন টুখেল, ‘তাদের ইন্টারনেট সংযোগ আছে। তারা টেলিভিশন দেখে, তারা বার্তা পায়, তাই অবশ্যই তারা বিষয়টি জানত। কিন্তু এরপরও আমাদের মনোযোগ শুধু খেলাতেই ছিল। হয়তো কিছু খেলোয়াড় বেশি প্রভাবিত হয়েছে, কেউ কম। কিন্তু শেষ পর্যন্ত আমরা খেলায় মনোযোগ দিতে পেরেছি এবং জয় পেয়েছি।’
আব্রাহামোভিচ ১৪ কোটি পাউন্ডে চেলসি কেনার পর স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটির মূল্য দাঁড়িয়েছে এখন ৩ বিলিয়ন পাউন্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন