শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ডেনিম এক্সপো’তে অংশ নিচ্ছে থ্রেডসল

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ ডেনিম এক্সপো-২০১৬’তে অংশ নিচ্ছে বস্ত্রশিল্পের ম্যাটেরিয়াল ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান থ্রেডসল। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আগামী ৮ ও ৯ নভেম্বর এই এক্সপো অনুষ্ঠিত হবে। এক্সপো’তে থ্রেডসল পোশাক উৎপাদনকারী প্রতিষ্ঠানের জন্য তাদের উদ্ভাবিত নানা সফটওয়্যার সল্যুশন্স প্রদর্শন করবে। বিশ্বব্যাপী বস্ত্রশিল্পে এখন ক্রমাগত খরচ বাড়ছে ও আয় কমছে। এখনই এ শিল্পকে রক্ষা করতে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। কীভাবে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বস্ত্রশিল্পের টেকসই উন্নয়ন করা যায় ডেনিম এক্সপোতে তাই তুলে ধরবে থ্রেডসল। এক্সপো’তে অংশগ্রহণ বিষয়ে থ্রেডসলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনসিজ গাঙ্গুলি বলেন, বাংলাদেশের বস্ত্রশিল্প খাতকে রক্ষা করতে আমরা যে প্রতিশ্রæতিবদ্ধ ঢাকায় ডেনিম এক্সপোতে অংশগ্রহণ তারই প্রমাণ। গ্রাহকদের ব্যয় নির্বাহ করে সর্বোচ্চ আয় বৃদ্ধি করার লক্ষ্যেই আমরা ক্রমাগত কাজ করে যাচ্ছি। থ্রেডসল বাংলাদেশের কান্ট্রি হেড আনাস শাকিল বলেন, উৎপাদন খরচ কমিয়ে কিভাবে আয় বাড়ানো যায় সেটা বোঝার এখনই উপযুক্ত সময়। এজন্য আধুনিক প্রযুক্তি গ্রহণের কোনো বিকল্প নেই। থ্রেডসল সফটওয়্যার সলুশন্স ব্যবহারে ১০ ভাগ পর্যন্ত উৎপাদন খরচ কমানো সম্ভব যার ফলে প্রতিষ্ঠানের আয় সর্বোচ্চ ৫০ থেকে ৬০ শতাংশ বৃদ্ধি পায়। তিনি বলেন, থ্রেডসলের ইন্টেলোবাই এবং ইন্টেলোকাট কাপড়ের অপচয় এবং খরচ কমায়। বাংলাদেশের শীর্ষস্থানীয় তৈরিপোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান প্যাসিফিক জিনস, ডেক্কো গ্রæপ, এপিক গ্রæপ, সায়হাম, ফকির ফ্যাশনস, কেনপার্ক, রিজেন্সি, ইউফিল আমান গ্রাফিক্সস থ্রেডসল এর সফটওয়্যার সলুশন্স ব্যবহার করছে।
ওয়ার্ল্ড লাক্সারি হোটেল অ্যাওয়ার্ড ২০১৬ অর্জন লা মেরিডিয়ান ঢাকার
হোটেল সেবা খাতের অন্যতম সম্মানজনক ওয়ার্ল্ড লাক্সারি হোটেল অ্যাওয়ার্ড ২০১৬ অর্জন করেছে লা মেরিডিয়ান ঢাকা। যাত্রা শুরুর মাত্র এক বছরের মধ্যেই লা মেরিডিয়ান ঢাকার এই অর্জন। এ বছরের অক্টোবরের শেষ সপ্তাহে কাতারের দোহায় অনুষ্ঠিত ১০ম ওয়ার্ল্ড লাক্সারি হোটেল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ‘বেস্ট লাক্সারি সিটি হোটেল’ ক্যাটগরিতে এই অ্যাওয়ার্ড অর্জন করে প্রতিষ্ঠানটি।
২০১৫ সালের নভেম্বরে আনুষ্ঠানিক যাত্রা শুরুর এক বছরের মধ্যে আন্তর্জাতিক মানের সেবা এবং গ্রাহক সন্তুুষ্টির মানদÐে ‘‘টুডে’স ট্রাভেলার অ্যাওয়াডর্’’ ও ট্রিপ অ্যাডভাইজার প্রদত্ত ‘‘সার্টিফিকেট এক্রিলেন্স’’ এর মতো অত্যন্ত সম্মানজনক দুটি অ্যাওয়ার্ড অর্জন করে লা মেরিডিয়ান ঢাকা।
এক বছর পূর্তি উদযাপনের সময় আন্তর্জাতিক এই সম্মাননা অর্জনকে স্বীকৃতি এবং আগামী দিনের অনুপ্রেরণা হিসেবে দেখছে লা মেরিডিয়ান ঢাকা। আন্তর্জাতিক মানের সেবা ও সুযোগ-সুবিধা প্রদানে নির্দিষ্ট মানদÐ অনুসরণ, হোটেলের বৈচিত্রময় আধুনিক নকশা সব মিলিয়ে গ্রাহক সন্তুষ্টির স্বীকৃতি হিসেবে এই অর্জন বলে বিশ^াস করে প্রতিষ্ঠানটি। ‘এই অর্জন আমাদের জন্য বাড়তি সম্মাননা বয়ে এনেছে যা আগামী দিনে আরো ভালো সেবা প্রদানে আমাদের উৎসাহিত করবে’।
ওয়ার্ল্ড লাক্রারি হোটেল অ্যাওর্য়াড বিশ^ব্যাপী পর্যটন শিল্পখাতের জন্য অন্যতম সম্মানজনক পুরস্কার হিসেবে স্বীকৃত। এই অ্যাওয়ার্ডের মাধ্যমে এ খাতের সেরাদের স্বীকৃতি দেয়া হয়। এই শিল্পে যারা অভিনবত্ব এবং নান্দনিক পরিবর্তন এনেছে সেই সব প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ডের ১০ বছর পূর্তিতে পুরস্কৃত করা হয়েছে। প্রতিবছর পর্যটন শিল্পের অতিথিদের অভিজ্ঞতা এবং প্রতিক্রিয়ার মাধ্যমে ৬০টি বিভাগে এই অ্যাওয়ার্ড দেয়া হয়। Ñপ্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন