রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

খেলাধুলা

ইমামের পর আজহার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১২:০১ এএম

অবশেষে থামল পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে নিজেদের প্রথম ইনিংসের পুরোটাই রাজত্ব করেছে স্বাগতিক পাকিস্তান। এ যেন বাড়িতে ডেকে এনে বল কুড়াতে বলা। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও ইমাম ও আজহারের বল কুড়াতে থাকে অজিরা। ইমাম ও আজহার আলী কেউই তাদের সেঞ্চুরিকে ডাবলে রূপ দিতে পারেননি। তারপরও প্রথম ইনিংস ঘোষণার আগে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ৪৭৬ রান। আলোকস্বল্পতায় ১৭ ওভার আগে দিনের খেলা শেষে বিনা উইকেটে এক ওভারে ৫ রান তুলেছে অস্ট্রেলিয়া।
২৪৫ রান নিয়ে গতকাল দ্বিতীয় দিনের খেলা শুরু করে পাকিস্তান। ইমাম-উল-হক আগের দিনের ১৩২ রানের সঙ্গে মাত্র ২৫ রান যোগ করে দলীয় ৩১৩ রানে প্যাট কামিন্সের বলে এলবির ফাঁদে পড়েন। এতে করে ভাঙে ২০৮ রানের জুটি। ইমাম আউটের আগে ৩৫৮ বল থেকে ১৫৭ রান সংগ্রহ করেন। যেখানে রয়েছে ১৬টি চার ও ২টি ছয়ের মার।
তৃতীয় উইকেটে অধিনায়ক বাবর আজমকে নিয়ে অভিজ্ঞ আজহার আলী গড়েন ১০১ রানের পার্টনারশিপ। তার আগে অবশ্য আজহার আলী ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি তুলে নেন। দলীয় ৪১৪ রানে ৮২ বল থেকে ৩৬ রান করা বাবর আজম রানআউটের শিকার হলে ভাঙে জুটি। চতুর্থ জুটিতে আজহার টি-টোয়েন্টির সেরা ব্যাটার রিজওয়ানকে নিয়ে গড়েন ২৮ রানের জুটি। দলীয় ৪৪২ রানের ৩৬১ বলে ১৮৫ রান করে লাবুশেনের বলে থামেন আজহার। তার ইনিংসে ছিল ১৫টি চার ও ৩টি ছয়ের মার।
পঞ্চম উইকেটে মোহাম্মদ রিজওয়ান ও ইফতেখার আহমেদ ৩৪ রানের জুটি গড়ার পর ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন অধিনায়ক বাবর আজম। মোহাম্মদ রিজওয়ান ৪৬ বল থেকে ২৯ ও ইফতেখার আহমেদ ২১ বল থেকে ১৩ রান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন