সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

দ্যুতি ছড়ালেন নুমান লাবুশেনের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:১২ এএম

আগের রাতের বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় ভেস্তে গেল প্রথম সেশন। মধ্যাহ্ন বিরতির পর খেলা গড়ালে অল্পের জন্য সেঞ্চুরি পেলেন না মারনাস লাবুশেন। স্টিভ স্মিথও বাজে শটে হাতছাড়া করলেন সুযোগ। তাদের আগে হাফসেঞ্চুরি পেয়েছিলেন দুই ওপেনার উসমান খাওয়াজা ও ডেভিড ওয়ার্নার। ফলে পাকিস্তানের বড় পুঁজির সমান তালে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া। তাতে রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম টেস্ট এগোচ্ছে নিষ্প্রাণ ড্রয়ের দিকে। গতকাল চতুর্থ দিনের খেলা শেষে প্রথম ইনিংসে অজিরা তুলেছে ৭ উইকেটে ৪৪৯ রান। ম্যাচের এক দিন বাকি থাকতে হাতে ৩ উইকেট নিয়ে ২৭ রানে পিছিয়ে আছে তারা। তৃতীয় দিনের তুলনায় এদিন তুলনামূলক ভালো বোলিং করেছে পাকিস্তান। নিয়ন্ত্রণের দেখা মেলে শাহিন, নুমান ও অফ স্পিনার সাজিদের হাতে। নুমান এখন পর্যন্ত সবচেয়ে সফল। ১০৭ রানে তার শিকার ৪ উইকেট।
এর আগে পাকিস্তান ৪ উইকেটে ৪৭৬ রান তুলে ঘোষণা করেছিল তাদের প্রথম ইনিংস। দুই দলের একটি করে ইনিংস এখনও বাকি থাকায় নাটকীয় কোনো পরিস্থিতির উদ্ভব না হলে শেষ দিনে এই টেস্টে জয়-পরাজয় আসা কঠিন। এদিন দুই সেশনে খেলা হয়েছে মোট ৬৪ ওভার। ৫ উইকেট হারিয়ে অজিরা যোগ করেছে ১৭৮ রান। আইসিসি টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা লাবুশেন আউট হন ১৫৮ বলে ৯০ রানে। স্মিথের ব্যাট থেকে আসে ১৯৬ বলে ৭৮ রানের ধৈর্যশীল ইনিংস। এছাড়া, ক্যামেরন গ্রিন ১০৯ বলে করেন ৪৮ রান।
২ উইকেটে ২৭১ রান নিয়ে দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া। লাবুশেন ও স্মিথ এগোতে থাকেন বিপাক ছাড়াই। উইকেট লম্বা সময় কভারে ঢাকা থাকার সুবিধা নিতে পারেননি পাকিস্তানের দুই স্পিনার নুমান আলী ও সাজিদ খান। তবে নতুন বল নিয়ে সাফল্য পায় দলটি। বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদিকে ড্রাইভ করতে গিয়ে সিøপে ধরা পড়েন লাবুশেন। এতে ভাঙে স্মিথের সঙ্গে তার ১৯৩ বলে ১০৮ রানের জুটি। সবশেষ অ্যাশেজে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা ট্রাভিস হেড টিকতে পারেননি। শাহিনকে টানা ২ চার মারার পর বাঁহাতি স্পিনার নুমানের শিকার হন তিনি। উইকেটের পেছনে বল গ্লাভসবন্দি করেন মোহাম্মদ রিজওয়ান। ১৫ রানের মধ্যে ২ উইকেট তুলে নেওয়া স্বাগতিকরা চাপ জারি রাখতে পারেনি। স্মিথ ও গ্রিন জমিয়ে ফেলেন জুটি। পঞ্চম উইকেটে তারা যোগ করেন ১৯৮ বলে ৮১ রান। গ্রিনকে ফাঁদে ফেলে এই জুটির ইতি টানেন নুমান। লেগ স্টাম্পের বাইরের বলে সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে বিদায় নেন তিনি। দিনের শেষ ঘণ্টায় আরও দুবার উইকেটের উল্লাস করে স্বাগতিকরা। দারুণ খেলতে থাকা স্মিথও নুমানের লেগ স্টাম্পের বাইরের বলে কাটা পড়েন রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে। অ্যালেক্স ক্যারিকে বোল্ড করেন তরুণ ডানহাতি পেসার নাসিম শাহ। মিচেল স্টার্ক ১২ ও প্যাট কামিন্স ৪ রান নিয়ে আজ শেষ দিনে ব্যাটিংয়ে নামবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps