রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শরিফির হ্যাটট্রিকে বড় জয় পুলিশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০২ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আফগান ফরোয়ার্ড আমিরুদ্দিন শরিফির হ্যাটট্রিকে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ এফসি। অন্যদিকে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে কষ্টের জয় পেয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। গতকাল রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পুলিশ ৪-২ গোলে স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠলো। বিজয়ী দলের শরিফি তিন গোল করলে অন্যটি করেন জার্মানির ফরোয়ার্ড আদিল কুসকুস। স্বাধীনতার হয়ে দুই গোল শোধ দেন পোল্যান্ডের মিডফিল্ডার রাফাল জাবোরস্কি ও বসনিয়া হার্জেগোভিনার ফরোয়ার্ড নেদো তর্কোভিচ।
বিপিএলে এটা পুলিশের টানা তিন জয়। এছাড়া লিগের চতুর্থ হ্যাটট্রিকম্যান আমিরুদ্দিন শরিফি। আগের তিন হ্যাটট্রিকম্যানও বিদেশি। রহমতগঞ্জের বিপক্ষে বসুন্ধরার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ. সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাঙ্কগড এবং স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন সাইফের নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবোগে। এই জয়ে ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুই ধাপ এগিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এলো পুলিশ। সমান ম্যাচে মাত্র ৪ পয়েন্ট পেয়ে স্বাধীনতা রয়েছে এগারোতম স্থানে। একই দিনে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে ইউনুসা কামারার আত্মঘাতী গোলে রহমতগঞ্জ ১-০ ব্যবধানে হারায় স্বাগতিক মুক্তিযোদ্ধাকে।
ম্যাচের ৫৭ মিনিটে রহমতগঞ্জের একটি আক্রমণ ফেরাতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন মুক্তিযোদ্ধার কামারা (১-০)। বাকি সময়ে ওই গোল আর শোধ করতে পারেনি মুক্তিযোদ্ধা। ফলে তাদের উপহারের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পুরান ঢাকার ঐতিহ্যবাহী দল রহমতগঞ্জ। এই জয়ে সাত ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠে এসেছে রহমতগঞ্জ। অন্যদিকে সমান ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে তালিকায় সবার শেষে মুক্তিযোদ্ধার নাম। এ দুই ম্যাচ দিয়েই কাল শেষ হলো বিপিএলের সপ্তম রাউন্ডের খেলা। অষ্টম রাউন্ড শুরু হবে আগামী শুক্রবার থেকে। কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম প্রস্তুত না হওয়ায় বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনীর মধ্যকার অষ্টম রাউন্ডের প্রথম দিনের ম্যাচটি বসুন্ধরা কিংস অ্যারেনাতে এবং শনিবার মোহামেডান স্পোর্টিং ও উত্তর বারিধার ক্লাবের ম্যাচটি গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে স্থান্তান্তর করা হয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন