বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশে প্রথম জুয়েলারি এক্সপো শুরু ১৭ মার্চ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১২:০০ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের অর্থনৈতিক খাতের উন্নয়নের অগ্রযাত্রায় যোগ দিতে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) এই প্রথম বাংলাদেশে ‘বাংলাদেশ জুয়েলারি এক্সপো ২০২২’ এর আয়োজন করেছে। তিন দিনের এই এক্সপো ১৭ থেকে ১৯ মার্চ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ১, ২, ৩ নং হলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে।
১৭ থেকে ১৯ মার্চ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ১, ২ ও ৩ নম্বর হলে অনুষ্ঠিতব্য বাংলাদেশ জুয়েলারি এক্সপোতে দেশ-বিদেশের অনেক ক্রেতা-বিক্রেতা প্রায় শতাধিক স্টলে অংশ নেবে। এক্সপো আয়োজনের বিষয়টি অবগত করা হলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘বাংলাদেশের স্বর্ণশিল্প এ ধরনের এক্সপো আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-৪১ সফল বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’ বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর আশাবাদ ব্যক্ত করে বলেন, এই এক্সপো দেশীয় অলংকার শিল্পকে সমৃদ্ধ করার পাশাপাশি অভ্যন্তরীণ চাহিদা মিটিয়ে বাংলাদেশকে স্বর্ণ এবং স্বর্ণজাত শিল্প রপ্তানির ক্ষেত্রে একটি শক্ত অবস্থানে নিতে অবদান রাখবে। যা আমাদের জিডিপি হারকে সন্তোষজনক পর্যায়ে উন্নীত করতে সক্ষম হবে।
তিন দিনের এই এক্সপোতে দুই লাখেরও বেশি দর্শনার্থীর আগমন ঘটবে বলে আশা করা হচ্ছে। এর মাধ্যমে বাংলাদেশের জুয়েলারি শিল্পের বিদ্যমান অবস্থা এবং এর ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে দেশের ১৮ কোটি মানুষ অবগত হবে। এক্সপোতে মোট ৭০ টিরও বেশি স্টল থাকবে। - প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন