শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

এফবিসিসিআই ও দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের সমঝোতা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১২:০০ এএম

বাণিজ্য সম্প্রসারণে ও বিনিয়োগ আকর্ষণে এবার দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই)। গত মঙ্গলবার দুবাই এক্সপো-২০২০ এর লিডারশিপ প্যাভিলিয়নে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এ স্মারক সই অনুষ্ঠিত হয়। এফবিসিসিআইর পক্ষে সভাপতি মো. জসিম উদ্দিন ও দুবাই ইন্টারন্যাশনাল চেম্বারের পক্ষে চেয়ারম্যান সুলতান আহমেদ বিন সলেমান স্মারকে সই করেন।
এফবিসিসিআই সভাপতি জানান, দুবাই ও বাংলাদেশ বাণিজ্য সম্প্রসারণে একে অন্যের পরিপূরক হিসেবে কাজ করতে পারে।
বাংলাদেশের বন্দর ও লজিস্টিকস খাতে দুবাইয়ের ব্যবসায়ীদের বিনিয়োগ সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে প্রতিবেশী দেশগুলোতে তাদের রফতানি বাড়াতে পারে। তিনি জানান, অন্যদিকে দুবাইয়ে ব্যবসায়ীক সম্পর্ক জোরদার করার মাধ্যমে সিআইএসভুক্ত দেশ ও আফ্রিকান বাজার ধরা বাংলাদেশের জন্য সহজ হবে। এসব সম্ভাবনা কাজে লাগাতে এফবিসিসিআই ও দুবাই ইন্টারন্যাশনার চেম্বারের মধ্যে সই করা স্মারক কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করেন তিনি।
উল্লেখ্য, ৭ই মার্চ এক্সপো ২০২০, দুবাই ও বেশকিছু বাণিজ্যিক কর্মসূচিতে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে পাঁচ দিনের সফরে দুবাই গেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps